kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


জয়ের অর্জনে গর্বিত প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২৩



জয়ের অর্জনে গর্বিত প্রধানমন্ত্রী

'আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড' অর্জন করায় সজীব ওয়াজেদ জয়কে নিয়ে গর্বিত হওয়ার কথা জানিয়েছেন তার মা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জয়ের সহযোগিতা ও উদ্ভাবনমূলক চিন্তা-ভাবনার ফলেই বাংলাদেশ দ্রুত তথ্যপ্রযুক্তি খাতে সাফল্য অর্জন করতে পেরেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

জাতিসংঘ ৭১তম সাধারণ অধিবেনে অংশগ্রহণ বিষয়ে নিউ ইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশনে এক প্রেস কনফারেন্সে তিনি এই কথা জানান। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী সেখানে বলেন, "আপনারা জানেন, আমার ছেলে সজীব আহমেদ ওয়াজেদ জয় আমার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা হিসেবে বাংলাদেশে তথ্যপ্রযুক্তির উন্নয়ন এবং বিকাশে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। তার সহযোগিতায় ও উদ্ভাবনমূলক চিন্তা-ভাবনায় আমাদের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। "

তিনি বলেন, 'ডিজিটাল বাংলাদেশ' বিনির্মাণে ও 'সুশাসনে তথ্যপ্রযুক্তি' খাতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কম্পিটিটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে তাকে সম্মানজনক 'আইসিটি ফর ডেভেলপমেন্ট' পুরস্কারে ভূষিত করে।

প্রধানমন্ত্রী বলেন, "পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমিও উপস্থিত ছিলাম। মা হিসেবে এটা আমার জন্য অনেক গর্বের। আমি আশা করি জয় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলা এবং রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আরও জোরালো ভূমিকা পালন করবে। "

উল্লেখ্য, ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কম্পিটিটিভনেস, প্ল্যান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে গত ১৯ সেপ্টেম্বর সজীব ওয়াজেদ জয়কে 'আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ২০১৬' প্রদান করে।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বৃহস্পতিবারের প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম প্রেস কনফারেন্স পরিচালনা করেন। নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী অন্য মন্ত্রী, এমপি, রাজনৈতিক ও ব্যবসায়িক নেতারাও সেখানে উপস্থিত ছিলেন।
সূত্র : প্রেস রিলিজ


মন্তব্য