kalerkantho


ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর আইসিটি অর্জন করায় জয়কে অভিনন্দন

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৭



ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর আইসিটি অর্জন করায় জয়কে অভিনন্দন

ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর আইসিটি-২০১৬ অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।  
বৃহস্পতিবার এক বিবৃতিতে এফবিসিসিআই নেতৃবৃন্দ বলেন, ‘সুদূরপ্রসারী উদ্যোগের মাধ্যমে বাংলাদেশকে ডিজিটাল বিশ্বের মহাসড়কে পৌঁছে দেয়ার স্বীকৃতি হিসেবে জয় এই পুরস্কার পাওয়ায় এফবিসিসিআই নেতৃবৃন্দ অত্যন্ত গর্বিত।


তারা বলেন, সরকারের ‘ভিশন-২০২১’-এর আকাঙক্ষা সামনে রেখে জয় ডিজিটাল বাংলাদেশ গঠনের যে স্বপ্ন দেখছেন এবং বাস্তবায়নে যেভাবে সুচিন্তিত পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন তাতে প্রত্যেক বাংলাদেশিই অত্যন্ত আশাবাদী।
দেশের ব্যবসায়ী সমাজ তরুণ এই প্রযুক্তিবিদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। সজীব ওয়াজেদ জয়ের হাত ধরে দেশের প্রযুক্তি খাত উন্নয়নের শিখরে আরোহন করবে এবং দেশের অগ্রগতি আরো ত্বরান্বিত হবে বলে এফবিসিসিআই নেতৃবৃন্দ দৃঢ় আশা প্রকাশ করেন।  
যুক্তরাষ্ট্রের চারটি প্রতিষ্ঠান- ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স এন্ড কমপিটিটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং কানেকটিকাটের ইউনিভার্সিটি অব নিউ হ্যাভেন-এর স্কুল অব বিজনেস যৌথভাবে এই পুরুস্কার প্রদান করেছে।
গত মঙ্গলবার প্রখ্যাত অভিনেতা রবার্ট ডাবি একটি জমকালো অনুষ্ঠানে জয়ের হাতে এ পুরস্কার তুলে দেন।
বাংলাদেশের মানুষের জন্য ‘ডিজিটাল বাংলাদেশ’ উদ্যোগ বাস্তবায়নে অসামান্য অবদান ও প্রতিযোগিতামূলক টেকসই উন্নয়নের একটি হাতিয়ার হিসেবে আইসিটির প্রতি তার অঙ্গীকার ও অসাধারণ নেতৃত্বের স্বীকৃতিস্বরূপ জয়কে এ পুরস্কার প্রদান করা হয়।


মন্তব্য