kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


উল্টোপথে চলাচলে কোনো ছাড় নয়: সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪৬



উল্টোপথে চলাচলে কোনো ছাড় নয়: সেতুমন্ত্রী

উল্টোপথে গাড়ি চলাচলের ব্যাপারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে যাই বলুক। মন্ত্রী থাকলেও বলবো, না থাকলেও বলবো।

উল্টোপথে গাড়ি চলাচলে কোনো ছাড় নয়। আজ বৃহস্প‌তিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মা‌নিক মিয়া অ্যা‌ভি‌নিউ এলাকায় বিশ্ব ব্য‌ক্তিগত গা‌ড়িমুক্ত দিবসের র‌্যালির আগে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ঢাকা সড়ক প‌রিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডি‌টি‌সিএ), সড়ক ও জনপদ বিভাগসহ সরকা‌রি আটটি সংস্থা মিলিয়ে মোট ৪৪ প্রতিষ্ঠান এ র‌্যালির আ‌য়োজন করে। মন্ত্রী বলেন, উল্টোপথে গাড়ি চলাচলের ব্যাপারে কোনো ছাড় নয়। যে যাই বলুক। আ‌মি মন্ত্রী থাক‌লেও বল‌বো, না থাক‌লেও বল‌বো। কারও ক‌মেন্টসের বিষ‌য়ে আমার ক‌মেন্টস নেই।
 
এর আগে, ওবায়দুল কাদের উল্টোপথে গাড়ি চলাচলের ব্যাপারে মন্ত্রী-এমপি বা ভিআইপি কাউকে ছাড় না দেওয়ার কথা বললে তার জবাবে সম্প্রতি স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন একটি অনুষ্ঠানে বলেন, মন্ত্রীদের নিয়ে অনেক সময় সিকিউরিটি প্ল্যান থাকে। কেউ মন্ত্রীদের উল্টোপথে গাড়ি চলাচল নিয়ে কথা বললে সেটা সস্তা পাবলিসিটির জন্য হতে পারে। ওবায়দুল কাদের এই কথার দিকেই ইঙ্গিত করে বৃহস্পতিবার আবারও উল্টোপথে গাড়ি চলাচলের বিরুদ্ধে বললেন। মন্ত্রী সাফ জানিয়ে দেন, সড়ক প‌রিবহন আইন ভঙ্গকারী‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর শা‌স্তির বিধান রাখা হ‌বে। এখা‌নে কোনো কমপ্রোমাইজ করা হ‌বে না।

ওবায়দুল কাদের জানান, সড়ক প‌রিবহন আইন নামে এক‌টি আইন আসছে। এই আইনে ব্য‌ক্তিগত গাড়ি নিয়ন্ত্রণের বিধান রাখা হবে। ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণ বলতে মন্ত্রী এক পরিবারের একাধিক গাড়ি ব্যবহারের দিকেই ইঙ্গিত করেন। তিনি বলেন, সড়ক প‌রিবহন আইনে ব্য‌ক্তিগত গাড়ি নিয়ন্ত্র‌ণের বিধান‌টি কড়াক‌ড়িভাবে আরোপ করা হ‌বে। শিগ‌গিরই এ আইন‌টি মন্ত্রিসভায় পাঠানো হবে এবং সেখান থেকে অনুমোদন নিয়ে সংস‌দে পাস করা হ‌বে। আই‌নে প্র‌তিবন্ধী‌দের বিষয়‌টিও গুরু‌ত্বের স‌ঙ্গে বি‌বেচনা করা হ‌বে।

 


মন্তব্য