kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


দোহারে দুই বেকারী প্রতিষ্ঠানকে জরিমানা

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:১৮



দোহারে দুই বেকারী প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকার দোহারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুই বেকারী প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যার দিকে দোহারের
কার্তিকপুর ও জয়পাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

  

জানা যায়, আজ বুধবার সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম আল-আমীন দোহারের কার্তিকপুর বাজারের সামনে বি. বাড়িয়া বেকারী নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালান। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে মানহীন খাদ্যদ্রব্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার আইনে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার জরিমানা করেন তিনি। এরপর তিনি জয়পাড়া থানার মোড়ের সামনে ভাই-বন্ধু বেকারী নামে আরেকটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। সেখানেও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করার অপরাধে একই আইনে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুফিয়া আক্তার।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কে এম আল-আমীন বলেন, বিএসটিআই এর অনুমোদন ছাড়াই প্রতিষ্ঠানগুলো খাদ্য সামগ্রী বাজারজাত করে আসছিল। এছাড়া অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে বেকারী দুটিতে খাবার তৈরি করা হচ্ছিল। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাদের অর্থদণ্ড দেওয়া হয়েছে।


মন্তব্য