kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


সংসদে কর্মচারীর মারধরের শিকার কর্মকর্তা

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩৮



সংসদে কর্মচারীর মারধরের শিকার কর্মকর্তা

সংসদ সচিবালয়ের তৃতীয় শ্রেণির এক কর্মচারীর মারধরের শিকার হয়েছেন এক কর্মকর্তা। আজ বুধবার দুপুরে সংসদ ভবনের পঞ্চম তলায় বিরোধীদলীয় প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরীর কার্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বিরোধীদলীয় প্রধান হুইপ তাজুল ইসলামের ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুল ইসলাম সংসদের জ্যেষ্ঠ সহকারী সচিব সেকেন্দার হায়াত রিজভীর উপর চড়াও হন। রিজভী সংসদের মানব সম্পদ বিভাগের কর্মকর্তা। সংসদের মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন রিজভী বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করবেন বলে জানিয়েছেন।

জাহিদুল সড়ক ও জনপথ বিভাগের তৃতীয় শ্রেণির কর্মচারী। বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির ব্যক্তিগত কর্মকর্তা (পিএ) হিসেবে সংসদে যোগ দেন তিনি। নাম প্রকাশ না করার শর্তে সংসদের নিরাপত্তা শাখার এক কর্মকর্তা  বলেন, সংসদে জাহিদুলের নিয়োগ সংক্রান্ত জটিলতা রয়েছে। তা নিয়েই আজকের ঘটনা ঘটেছে।

আহত সেকেন্দার  বলেন, জাহিদুল আমার কাছে তার নিয়োগ সম্পর্কিত বিষয় নিয়ে কথা বলতে আসে। ওই সময় সে তার এলাকার একজনের বদলির জন্যও তদবির করে। আমি তাকে বলি, তদবির আমি করতে পারব না। আর তার নিয়োগ সংক্রান্ত জটিলতার বিষয়টি সমাধান করবেন বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। যেহেতু সে স্যারের (রিজভী) স্টাফ তার বিষয়ে সিদ্ধান্ত নেবেন তিনি। স্যারের আরেকজন পিএ আছেন। একজন থাকতে আরেকজনের নিয়োগ নিয়ম অনুযায়ী হয় না। এ দুটি বিষয় নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে জাহিদুল গলা চেপে ধরে চোখের উপর ঘুষি মারেন বলে জানান সেকেন্দার।

জাহিদুলের স্ত্রী ওয়ালেদা খাতুন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের দপ্তরের এমএলএসএস।


মন্তব্য