kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


পুরস্কার পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করলেন জয়

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৪৫



পুরস্কার পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করলেন জয়

ডিজিটাল বিশ্বের পথে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয় আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন। গতকাল সোমবার তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার পাওয়ার পর জয় তার ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। স্ট্যাটাসে তিনি বলেছেন, আমাদের ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির জন‍্যে সুশাসনে তথ‍্যপ্রযুক্তি খাতে পুরস্কার পেয়ে আমি অত‍্যন্ত সম্মানিত ও বাধিত।

প্রকৃতপক্ষে এ পুরস্কার আমাদের আওয়ামী লীগ সরকারের সব সদস‍্যের জন‍্যে। সর্বজ‍্যেষ্ঠ মন্ত্রী থেকে শুরু করে সরকারের প্রকৌশলীবৃন্দ, সকলেই ডিজিটাল বাংলাদেশ ধারণাটিকে সাদরে গ্রহণ করেছেন, সেইসাথে তা বাস্তবে রূপ দিতে অক্লান্তভাবে কাজ করে চলেছেন। তিনি আরও বলেছেন, সুশাসন ও নাগরিক সেবার উন্নতিসাধনে তথ‍্যপ্রযুক্তি ও উদ্ভাবনের প্রয়োগে আজ বাংলাদেশকে পথিকৃৎ ও অগ্রগণ‍্য হিসেবে বিবেচনা করা হয়। এতে অবদান রাখতে পেরে আমি অত‍্যন্ত গর্বিত।

ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কম্পিটিটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে এ পুরস্কারের আয়োজন করে। এ বছর থেকে শুরু হওয়া এই পুরস্কার এখন থেকে প্রতিবছর একবার করে প্রদান করা হবে। জাতিসংঘের টেকসই উন্নয়নে লক্ষ্য অর্জনের প্রথম বছরে আইসিটি ও প্রতিযোগিতামূলক টেকসই উন্নয়নের উপাদানগুলোকে গ্রহণের জন্য এই আয়োজন।

 


মন্তব্য