kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ইসির লিফট আনতে সুইজারল্যান্ড যাচ্ছেন গণপূর্তের তৃতীয় শ্রেণীর কর্মচারী

নিজস্ব প্রতিবেদক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ২০:১৭



ইসির লিফট আনতে সুইজারল্যান্ড যাচ্ছেন গণপূর্তের তৃতীয় শ্রেণীর কর্মচারী

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্মাণাধীন ভবনের জন্য লিফট আমদানির প্রাক-জাহাজীকরণ কাজ পরিদর্শনের (পিএসআই) জন্য তৃতীয় শ্রেণীর এক কর্মচারীকে পাঠানোর প্রস্তাব করা হয়েছে। এ কাজের সঙ্গে কোনভাবেই সম্পৃক্ত না থাকার পরেও তাকে পাঠানোর প্রস্তাব নিয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে।


সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, শেরে বাংলানগরের প্রশাসনিক এলাকায় নির্বাচন কমিশন সচিবালয় নির্মাণের দায়িত্বে রয়েছে গণপূর্ত অধিদপ্তর। ঠিকাদারী প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ার্স লিমিটেড ভবনের জন্য সুইজারল্যান্ডের সিন্ডলার ব্রান্ডের লিফট আমদানি করছে। আর এর প্রাক-জাহাজীকরণ পরিদর্শণের জন্য বাস্তবায়নকারী প্রতিষ্ঠান গণপূর্ত অধিদপ্তরের দুই প্রকৌশলীর সঙ্গে তৃতীয় শ্রেণীর এ কর্মচারি জাহাঙ্গীর আলম ভুইঁয়ার নামও প্রস্তাব করে মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। তবে গতকাল মঙ্গলবার পর্যন্ত প্রস্তাবটি অনুমোদন করেনি মন্ত্রণালয়।
উল্লেখ্য, কাজের সঙ্গে সংশ্লিষ্ট না থেকেও প্রাক-জাহাজীকরণ পরিদর্শনে তৃতীয় শ্রেণীর কর্মচারির যাওয়ার কোন নজির গণপূর্ত অধিদপ্তওে নেই। কর্মচারিদের এ নেতাকে পুরস্কৃত করতে বর্তমান এমন প্রস্তাবনা পাঠানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। একইসঙ্গে গণপূর্ত অধিদপ্তরের ইএম-৮ এর এর নির্বাহী প্রকৌশলী মাহাবুবুল হক চৌধুরী ও শেওে বাংলানগর-৩ এর উপবিভাগীয় প্রকৌশলী বরুন কুমার বিশ্বাসের নাম প্রস্তাব করা হয়েছে।


মন্তব্য