kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


'মাদক পাচার ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫৪



'মাদক পাচার ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে'

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তরুণ প্রজন্মকে রক্ষা করার জন্য মাদক চোরাচালন, মাদক পাচার, মাদক ব্যবসা এবং মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন।  
শিক্ষামন্ত্রী বলেন, আমাদেরকে ঘাতক মাদকাসক্তির কবল থেকে তরুণ প্রজন্মকে রক্ষা করতে হবে এবং এলক্ষে সকলকে এগিয়ে আসতে হবে ও একসঙ্গে কাজ করতে হবে।

 
শিক্ষামন্ত্রী নাহিদ প্রধান অতিথি হিসাবে সোমবার এখানে বর্ডার গার্ড বাংলাদেশ’র প্যারেড গ্রাউন্ডে আয়োজিত প্রায় ২.৭৫ কোটি টাকা মূল্যের বিভিন্ন ধরনের মাদক ধ্বংসের উদ্বোধনকালে এ কথা বলেন।  
অনুষ্ঠানে ৫৯ হাজার ৭শত বোতল ফেন্সিডিল, ১৯৮ বোতল বিদেশী মদ, ১.৫৪ কিলোগ্রাম হিরোইন এবং ৯৬টি ইয়াবা ট্যাবলেট ধ্বংস করা হয়। বিজিবি-১ ব্যাটালিয়ন গত দু’বছরে এ সকল মাদক আটক করে।  
অনুষ্ঠানে ফজলে হোসেন বাদশাহ এমপি, আখতার জাহান এমপি, রাজশাহী বিভাগের অতিরিক্ত কমিশনার মুনির হোসেন, বিজিবি উত্তর-পশ্চিম অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার আহমেদ চৌধুরী, সেক্টর কমান্ডার কর্ণেল মতিউর রহমান এবং ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল শাহজাহান সিরাজ উপস্থিত ছিলেন।  
নুরুল ইসলাম নাহিদ বলেন, বর্তমান সরকার একটি মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় অঙ্গিকারাবদ্ধ এবং মাদক ব্যবসা ও পাচার বন্ধে তাদের মাদকবিরোধী অভিযান জোরদার করার জন্য জনগণকে সম্পৃক্ত করতে বিজিবি সদস্য ও আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানান।  
তিনি বলেন, মাদকের ঘাতক আগ্রাসন থেকে জনগণকে বিশেষ করে তরুণ সমাজকে রক্ষা করতে মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকান্ড এবং মাদকবিরোধী প্রচারণা সমাজের সামনে আনতে হবে।  
মন্ত্রী বলেন, এ ধরনের সামাজিক ব্যাধি মোকাবেলায় শুধুমাত্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সম্ভব নয়, এজন্য পারিবারিক ও সামাজিক অবস্থান খুবই গুরুত্বপূর্ণ।  


মন্তব্য