kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুক্রবার থেকে ভর্তি পরীক্ষা শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৩



ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুক্রবার থেকে ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে।
বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলবে।

ওই ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।  
ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা সিটি কলেজ, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং বদরুন্নেছা মহিলা কলেজ। ‘খ’ ইউনিটে ২২৪১টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩৪ হাজার ৬০৬ জন।
বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। ওই ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১২৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১০ হাজার ২৪৩ জন।  
উল্লেখ্য, ব্যাংক সার্ভিসচার্জ ও অনলাইন সার্ভিস ফিসহ নির্ধারিত ভর্তি পরীক্ষার ফি জমা দেয়ার শেষ তারিখ ছিল গত ৮ সেপ্টেম্বর। ব্যাংকে টাকা জমা দেয়ার সর্বশেষ তথ্য অনুযায়ী আবেদনকারীর সংখ্যা দাঁড়ায় ২ লাখ ৮৬ হজার ৪৮৩ জন।
পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস অথবা যন্ত্র বহন বা সাথে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ।  
ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে।  
ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।  
ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়।


মন্তব্য