kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


২২ ফ্লাইটে দেশে ফিরেছেন ৭ হাজার ৪১৮ হাজি

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১০:০১



২২ ফ্লাইটে দেশে ফিরেছেন ৭ হাজার ৪১৮ হাজি

প্রথম দুইদিন কিছুটা ভোগান্তি থাকলেও তৃতীয় দিন সোমবার বেশ স্বস্তির সঙ্গে দেশে ফিরেছেন হাজিরা। তবে ভোগান্তি যাই হোক, এসব হাজিরা বাংলাদেশ সরকার ও রাজকীয় সৌদি সরকারের মেহমানদারির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিমানবন্দরের তথ্যকেন্দ্র থেকে জানা গেছে, প্রথম তিন দিনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমান ও সৌদিয়া এয়ারলাইন্সের ২২টি ফ্লাইটে  দেশে ফিরেছেন মোট  ৭ হাজার ৪১৮ জন হাজি। এসব যাত্রীদের নিয়ে এসেছে বাংলাদেশ বিমানের ৮টি এবং সৌদিয়া এয়ারলাইন্সের ১৪টি  ফ্লাইট। বিমানের ৮ ফ্লাইটে সোমবার রাত পর্যন্ত ২ হাজার ৮৭১ জন এবং সৌদিয়ার ১৪টি ফ্লাইটে ৪ হাজার ৫৪৭ জন হাজি সুষ্ঠুভাবে দেশের মাটিতে এসে পৌঁছান।
 
বিমানবন্দরের তথ্য কেন্দ্র থেকে জানানো হয়, সোমবার বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি ৬০১৪ সকাল দশটায় ও বিজি ০৪০ ফ্লাইট বেলা ৩টায় এসে পৌঁছায় শাহজালালে। বিজি ২০১৬ সন্ধ্যা ৬টায় এসে পৌঁছার কথা থাকলেও বিলম্বের কারণে কখন এসে পৌঁছাবে তার সময় নির্ধারিত হয়নি। সৌদিয়া এয়ারলাইন্সের এসভি ৫৭৩৮ সকাল ৭টা ৪৫ মিনিটে, এসভি ৮০৮ দুপুর ১২টা ২৬ মিনিটে, এসভি ৮০২ বেলা ৩টা ১৮ মিনিটে এবং এসভি ৫১০২ সন্ধ্যা ৭টা ১০ মিনিটে এসে পৌঁছায়।
 
ধর্ম মন্ত্রণালয়ের হজ পোর্টালে দেওয়া তথ্যে জানানো হয়, ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের বিজি ৬০১৬ ফ্লাইট তিন ঘণ্টা দেরিতে রাত সাড়ে ১১টার পরিবর্তে রাত আড়াইটায় জেদ্দা কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেড়ে ছাড়া হবে। এছাড়া বিজি ২০১২ ফ্লাইট সাময়িক দেরিতে বিকেল ৫টা ৩৫ মিনিটে ছাড়া হয়েছে শাহজালালের পথে।
 


মন্তব্য