kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মহানবী (সা.) এর রওজায় খালেদা জিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩৮



মহানবী (সা.) এর রওজায় খালেদা জিয়া

মদিনায় মহানবী হযরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেছেন খালেদা জিয়া। ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের নিয়ে রবিবার রাতে বিএনপি চেয়ারপারসন মদিনায় পৌঁছেন বলে তার সফরসঙ্গী এনামুল হক চৌধুরী জানিয়েছেন।

তিনি বলেন, তারা দেশ ও দেশবাসীর কল্যাণে দোয়া করেছেন। পরে ম্যাডামসহ তার পরিবারের সদস্যরা মসজিদুন নববীতে নামাজ আদায় ও ইবাদত-বন্দেগি করবেন।

হজ পালনের জন্য ৮ সেপ্টেম্বর ঢাকা থেকে খালেদা জিয়া ও লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরা জেদ্দায় যান। সৌদি আরবের বাদশা সউদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে এবার হজ করেছেন তারা। শনিবার কাবা শরিফে বিদায়ী তাওয়াফ করে বিএনপি চেয়ারপারসন জেদ্দা থেকে সাউদিয়া এয়ারলাইন্সের বিমানে মদিনায় পৌঁছেন। খালেদা জিয়ার এটি তৃতীয় হজ।

এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করেন। তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির এটি প্রথম হজ। ২০১৪ সালে তারা খালেদা জিয়ার সঙ্গে উমরাহ করেন।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা বেগমও হজ করেন। তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানু, শাহিনা খান জামান বিন্দু ও স্বামী সৈয়দ শফিউজ্জামানও এবার হজ করেন এবং হজ শেষে মহানবী (সা.) এর রওজা জিয়ারত করেন।

 


মন্তব্য