kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বিএনপির বিক্ষোভহীন নিউ ইয়র্ক বিমানবন্দরে প্রধানমন্ত্রী

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি    

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩৮



বিএনপির বিক্ষোভহীন নিউ ইয়র্ক বিমানবন্দরে প্রধানমন্ত্রী

এই প্রথমবারের মতো বিএনপির প্রতিরোধ কর্মসূচি বিক্ষোভবিহীন পরিবেশে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক বিমানবন্দরে অবতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলন শেষে স্থানীয় সময় রবিবার বিকেল ৩টায় এয়ার কানাডার একটি বিমানে তিনি নিউ ইয়র্ক সিটির লা গার্ডিয়া বিমানবন্দরে পৌঁছালে তাঁকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে কানাডা থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বিমানবন্দর পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোটর শোভাযাত্রা করে নিয়ে যাওয়া হয় ম্যানহাটনের হোটেল ওয়ার্ল্ডোফ এস্টোরিয়ায়। প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জড়ো হন বিমানবন্দরে। দলের নেতাকর্মীরা মুহুর্মুহু করতালি আর স্লোগানে মুখরিত করে তোলেন লাগোর্ডিয়া বিমানবন্দর।

প্রতিবছর যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিক্ষোভ ও কালো পতাকা প্রদর্শন করলেও এবার 'প্রতিরোধ কর্মসূচি' ঘোষণার পরও বিএনপির নেতাকর্মীরা কেউই বিমানবন্দর এলাকায় উপস্থিত হননি। কমিটি গঠনসহ নানাবিধ কারণে দলীয় কোন্দল তীব্র হয়ে ওঠায় দলের কেউই বিমানবন্দরে যাননি বলে জানা যায়। বিএনপির ওই কর্মসূচির পাল্টায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোও যেখানে বিএনপি-জামায়াত সেখানেই প্রতিরোধ কর্মসূচি ঘোষণা করে গত সপ্তাহে। এদিকে, বিএনপি নেতারা বলছেন ভিন্ন কথা। তাঁরা বলছেন, বিমানবন্দর এলাকায় তাঁদের বিক্ষোভ সমাবেশ করার কোনো অনুমতি দেয়নি কর্তৃপক্ষ।


মন্তব্য