kalerkantho


ভাষানটেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫২



ভাষানটেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

রাজধানী ঢাকার ভাষানটেকের প্রত্যাশা গলির একটি বাসায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেছে তার পরিবার। আজ রবিবার দুপুরে বাসার বাথরুমে ঢুকে ওই শিক্ষার্থী আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে প্রেরণ করে।

নিহতের নাম হীরা আক্তার কাজল (১৯)। সে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলো। তার বাবার নাম গোলাম মোস্তফা। তিনি একটি ডেকোরেটর কোম্পানিতে কর্মরত।

নিহতের বাবার বরাত দিয়ে ভাষানটেক থানার উপপরিদর্শক (এসআই) সেলিম রেজা জানান, বেলা সোয়া ২টার দিকে কাজল বাথরুমে ঢোকে। দীর্ঘসময় সে বের না হওয়ায় তার মা তাকে খোঁজ করে। এরপর বাথরুমের দরজা ভেঙে স্থানীয়রা কাজলকে বাথরুমে গলায় ওড়না পেচানো অবস্থায় ঝুলতে দেখে। পরে বেলা আড়াইটার দিকে তাকে হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথেই তার মৃত্যু হয়।

এরপরে নিহত কাজলকে পরিবার বাসায় নিয়ে আসে। খবর পেয়ে নিহতের বাসা থেকে লাশ উদ্ধার করা হয়।  

তিনি বলেন, নিহত তরুণী মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজে অনার্সে পড়ত। পরিবার আত্মহত্যা বললেও আমরা তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়ার জন্য লাশের ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে।


মন্তব্য