kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শিক্ষার্থীদের ক্রীড়া ক্ষেত্রে পারদর্শী হয়ে অবদান রাখার ওপর গুরুত্বারোপ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩২



শিক্ষার্থীদের ক্রীড়া ক্ষেত্রে পারদর্শী হয়ে অবদান রাখার ওপর গুরুত্বারোপ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষার্থীদেরকে ন্যায়পরায়নতা, নৈতিক মূল্যবোধ ও সামাজিক জ্ঞানে গুণান্বিত একজন ভাল মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষা পরিবারের সকলকে ভুমিকা রাখার আহ্বান জানিয়েছেন।
তিনি আজ সকালে কুমিল্লা ষ্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির উদ্যোগে পাঁচ দিন ব্যাপী জাতীয় পর্যায়ের ৪৫ তম গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।


উদ্বোধনকালে মন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে চাই।  
তিনি বলেন, ২০১০ সালে সকল স্তরের অভিমতের ভিত্তিতে জাতীয় শিক্ষানীতি প্রনয়নের আলোকে নতুন প্রজন্মকে গতানুগতিক শিক্ষা ব্যবস্থা থেকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্য সৃজনশীল শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে।
নুরুল ইসলাম নাহিদ লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে পারদর্শী হয়ে অবদান রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।  
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডঃ এসএম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, শিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. অরুনা বিশ্বাস, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহবুবুর রহমান বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান রহমান, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর একে এম ছায়েফ উল্লাহ, কুমিল্লার জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল।  
এতে স্বাগত বক্তব্য দেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুল খালেক।  
উদ্বোধনী অনুষ্ঠানে বর্ণাঢ্য ডিসপ্লে প্রদর্শন করে কুমিল্লা জিলা স্কুল, নবাব ফজুন্নেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিল্লা মর্ডান হাইস্কুল, বাগমারা উচ্চ বালিকা বিদ্যালয়, কুমিল্লা মর্ডান হাইস্কুল, বাগমারা উচ্চ বালিকা বিদ্যালয়, লোলবাড়িয়া হাইস্কুল এবং রোজ গার্ডেন স্কুলের শিক্ষার্থীরা।
কুমিল্লা শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির উদ্যোগে কুমিল্লায় পাঁচ দিনব্যাপী আয়োজিত জাতীয় পর্যায়ের ৪৫তম গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় দেশের ৪টি অঞ্চলের ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৮২ জন অঞ্চল ভিত্তিক প্রথম স্থান অধিকারী প্রতিযোগী ছাত্র ছাত্রী সাঁতার ও ফুটবল, কাবাডি ও হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে।  
উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তাগণ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা শিক্ষা বোর্ড সমূহের কর্মকর্তাগণ বিভিন্ন জেলা উপজেলা পর্যায়ের শিক্ষা কর্মকর্তা, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।


মন্তব্য