kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


এফবিসিসিআই প্রতিনিধিদলের যুক্তরাষ্ট্রে যাত্রা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৪৭



এফবিসিসিআই প্রতিনিধিদলের যুক্তরাষ্ট্রে যাত্রা

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) একটি উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল গতকাল রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।  
এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

 
যুক্তরাষ্ট্রে অবস্থানকালে এফবিসিসিআই নেতৃবৃন্দ জাতিসংঘের ৭১ তম সাধারণ অধিবেশন ও অন্যান্য অধিবেশনে প্রধানমন্ত্রীর সাথে অংশগ্রহন করবেন। ব্যবসায়ী প্রতিনিধিরা ইউএস চেম্বার অব কমার্স আয়োজিত সভায়ও যোগ দেবেন। এ অনুষ্ঠানে এফবিসিসিআই নেতৃবৃন্দ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণসহ স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।  
এফবিসিসিআই নেতৃবৃন্দ ’আইনসম্মত বসবাস ও আইনসম্মত বাণিজ্যঃ যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক এক সেমিনারে অংশগ্রহন করবেন। এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহ্মাদ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এছাড়াও ব্যবসায়ী নেতৃবৃন্দ প্রবাসী বাংলাদেশীদের আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।  
৩১ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদলে এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি মোঃ শফিউল ইসলাম (মহিউদ্দিন),সহ-সভাপতি মাহবুবুল আলম,পরিচালক মোঃ জসিম উদ্দিন,বিজিএমইএ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান প্রমূখ রয়েছেন।
আগামী ২৬ সেপ্টেম্বর ব্যবসায়ী প্রতিনিধিদল দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।


মন্তব্য