kalerkantho


সাতক্ষীরার সেই এমপি পুত্র রুমন গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১৫



সাতক্ষীরার সেই এমপি পুত্র রুমন গ্রেপ্তার

চাঁদাবাজির দুটি মামলায় সাতক্ষীরার মহিলা এমপিপুত্র রাশেদ সরোয়ার রুমনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  
নিজের পাসপোর্টসহ সাতক্ষীরা থেকে পালিয়ে যাবার সময় শহরের চৌরঙ্গী মোড় থেকে গোয়েন্দা পুলিশের একটি দল রবিবার দুপুরে তাকে গ্রেপ্তার করে। রাশেদ সরোয়ার রুমন সাতক্ষীরার সংরক্ষিত আসন-৩১২ এর সংসদ সদস্য মিসেস রিফাত আমিনের ছেলে।  
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা জানান, রুমন শহরের অদূরে বেনেরপোতায় পদ্মা হ্যাচারি নামের একটি চিংড়ী পোনা উৎপাদনকারী প্রতিষ্ঠানে গিয়ে অস্ত্র দেখিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এই চাঁদা না দেওয়ায় সে তাদেরকে নানাভাবে হয়রানি করতে থাকে। এক পর্যায়ে সে ২১ হাজার টাকা তাদের প্রতিষ্ঠান থেকে জোর করে তুলে আনে এবং প্রতিষ্ঠানটির মালিক সিরাজুল ইসলাম বুলেটকে মারপিট করে আহত করে। এ ঘটনায়ও তার বিরুদ্ধে মামলা ছিল। এরপর থেকে সে পলাতক অবস্থায় নানা ধরনের অপরাধের সাথে জড়িয়ে পড়ে।    
ওসি আরো জানান, রুমন গত ১১ সেপ্টেম্বর জেলা যুবলীগের সাবেক সভাপতি জুলফিকার রহমান উজ্জ্বলকে রড ও হাতুড়ি দিয়ে আঘাত করে ও কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় তার বিরুদ্ধে সাতক্ষীরা থানায় একটি মামলা হয়।  
পুলিশ জানায়, জুলফিকার রহমান উজ্জ্বলকে লোহার রড দিয়ে মারধরের পর রাতে নেশাগ্রস্ত অবস্থায় একটি মিনি পাজেরো চালিয়ে ভোমরা স্থলবন্দরের দিকে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন রুমন। এতে তিনি অক্ষত থাকলেও গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। বিধ্বস্ত অবস্থায় গাড়িটি ফেলে তিনি আরেকটি গাড়ি নিয়ে চলে আসেন শহরতলির মাগুরায় মিলন পালের বাগানবাড়িতে। এসময় অপরিচিত এক নারীকে নিয়ে রাত কাটানোর পর ১২ সেপ্টেম্বর সকালে রুমনের অবস্থান সম্পর্কে জানাজানি হলে আগের দিনের যুবলীগ নেতাকে মারপিটের প্রতিশোধ হিসেবে গ্রামবাসী তাকে ঘিরে ফেলেন।  
জেলা পুলিশের গোয়েন্দা পরিদর্শক আলী আহমেদ হাশমি জানিয়েছেন, রুমনের তার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলাসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। তাকে গ্রেফতারে পুলিশ বিভিন্ন সময়ে চেষ্টা চালালেও সে তার অবস্থান পরিবর্তন করেছে। রোববার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।  


মন্তব্য