kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মতামত বা অভিযোগ জানানো যাবে পুলিশের ওয়েবসাইটে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৫



মতামত বা অভিযোগ জানানো যাবে পুলিশের ওয়েবসাইটে

পুলিশের কার্যক্রম সংক্রান্ত যেকোনো বিষয়ে মতামত বা অভিযোগ জানাতে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) নতুন একটি মেন্যু সংযোজন করা হয়েছে। এ মেন্যুর পদ্ধতি অনুসরণ করে জনগণ তাদের অভিযোগ বা মতামত খুব সহজে পুলিশ হেডকোয়ার্টার্সে জানাতে পারবেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে নতুন এ মেন্যুটির উদ্বোধন করেন। আজ শনিবার পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘Opinion or Complaint’ নামে নতুন এই মেন্যুটি বাংলাদেশ পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে করার আরো একটি গণমুখী পদক্ষেপ। পুলিশের সেবার গুণগতমান বৃদ্ধির ক্ষেত্রে জনগণের মতামত এবং কোনো ব্যক্তি পুলিশের সেবা প্রাপ্তিতে হয়রানি হলে যেন সহজেই অনলাইনে পুলিশকে অবহিত করতে পারেন সেজন্য এ নতুন মেন্যু সংযোজন করা হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে আইজিপি শহীদুল হক বলেন, ‘এই অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশ পুলিশ সম্পর্কে গঠনমূলক মতামত অথবা অভিযোগ ব্যবস্থাপনা পুলিশ সম্পর্কে জনগণকে আরো আস্থাশীল করে তুলবে। পুলিশ সেবা প্রদানে আরো বেশি দায়িত্বশীল হবে। ’


মন্তব্য