kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


টাম্পাকো দুর্ঘটনা: নিখোঁজের তালিকায় আরো এক শ্রমিকের নাম

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২৯



টাম্পাকো দুর্ঘটনা: নিখোঁজের তালিকায় আরো এক শ্রমিকের নাম

গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প নগরীর টাম্পাকো ফয়েলস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজদের তালিকায় আরো এক শ্রমিকের নাম যুক্ত হয়েছে। এ নিয়ে নিখোঁজের সংখ্যা দাঁড়াল ১১ জনে।

আজ শনিবার অষ্টম দিনের মতো সেখানে উদ্ধারকাজ চালিয়েছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল।

এ বিষয়ে গাজীপুর জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য মতে, টাম্পাকোর ঘটনায় গতকাল শুক্রবার রাত পর্যন্ত নিখোঁজের সংখ্যা ছিল ১০ জন। কিন্তু দুর্ঘটনার অষ্টম দিন আজ শনিবার নিখোঁজের তালিকায় আল-মামুন নামে আরো এক শ্রমিকের নাম যুক্ত হয়েছে। ফলে নিখোঁজের তালিকা বেড়ে এখন ১১ জনে দাঁড়িয়েছে। আল-মামুন চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মোস্তাফিজুর রহমানের ছেলে।

জানা গেছে, আজ শনিবার মামুনের আত্মীয়-স্বজনরা সন্দ্বীপ থেকে টঙ্গীতে আসেন। তাঁরা জানান, ওই কারখানার শ্রমিক আল-মামুন গত ১০ সেপ্টেম্বর দুর্ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর ভোরে টঙ্গীর বিসিক নগরীতে বিএনপির সাবেক সংসদ সদস্য মকবুল হোসেনের মালিকানাধীন টাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৪ জন নিহত হয়েছেন। তাঁদের মধ্যে ২৭ জনের পরিচয় জানা গেছে। তাঁদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিচয় শনাক্ত না করতে পারা বাকি সাতটি লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে সংরক্ষণ করে রাখা হয়েছে। এ ছাড়াও এ ঘটনায় আহতদের মধ্যে অন্তত ৩৫ জন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, টঙ্গী সরকারি হাসপাতাল ও উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


মন্তব্য