kalerkantho

সোমবার । ২০ ফেব্রুয়ারি ২০১৭ । ৮ ফাল্গুন ১৪২৩। ২২ জমাদিউল আউয়াল ১৪৩৮।


শিক্ষা দিবসে মানসম্মত শিক্ষার দাবি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০৮



শিক্ষা দিবসে মানসম্মত শিক্ষার দাবি

মানসম্মত শিক্ষা নিশ্চিত করা, শিক্ষাপ্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির সংস্কার, শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপাত কমিয়ে আনাসহ বেশ কয়েকটি দাবিতে মানববন্ধন করেছে জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট। আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষা দিবস উপলক্ষে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে রাজধারীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন। মানববন্ধনে ম্যানেজিং কমিটি-গভর্নিং বডির সংস্কার, মানসম্মত শিক্ষার জন্য শিক্ষকদের পূর্ণ মর্যাদা নিশ্চিত করা, ম্যানেজিং কমিটি-গভর্নিং বডিতে রাজনৈতিক ব্যক্তিদের মনোনয়ন বন্ধ করা, শিক্ষক-শিক্ষার্থীদের অনুপাত ১ দশমিক ৩ নিশ্চিত করা, প্রাথমিক পরবর্তী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষা জাতীয়করণ করাসহ বিভিন্ন দাবি তুলে ধরা হয়।

মানববন্ধনে শিক্ষক-কর্মচারী ফ্রন্টের প্রধান সমন্বয়কারী কাজী ফারুক আহম্মেদ, কলেজ-শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আসাদুল হক, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আজিজুল ইসলাম, সিদ্ধেশ্বরী কলেজের অধ্যক্ষ ফয়েজ হোসেন ও খিলগাঁও মডেল কলেজের অধ্যক্ষ কানাই লালসহ অন্যরা অংশ নিয়ে দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে আহ্বান জানান।

 


মন্তব্য