kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ঈদ শেষে ফেরা মানুষের ঢল সদরঘাটে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫৩



ঈদ শেষে ফেরা মানুষের ঢল সদরঘাটে

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে কর্মব্যস্ত রাজধানী ঢাকাতে ফিরতে শুরু করেছেন পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে যাওয়া লাখো মানুষ। দেশের বিভিন্ন স্থান থেকে সড়ক, নদীপথে ও ট্রেনে করে রাজধানী এসে থামছে জনস্রোত।

তবে গত দুই দিন ধরে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে মানুষের তেমন ভিড় না থাকলেও, শনিবারের সদরঘাটের চেহারা ভিন্ন। এদিন ভোর থেকেই দক্ষিণাঞ্চল থেকে আসা লঞ্চগুলোতে রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবী ও সাধারণ মানুষ। ফলে ভোর থেকেই যেন সদরঘাটে ঈদ শেষে ফেরা মানুষের ঢল নেমেছে। তিনি আরো জানান, এবার যাত্রীদের নিরাপত্তায় নৌপথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখা গেছে। টার্মিনাল ও নৌযানে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যদের কঠোর নজরদারি ছিল।
 
পরিবারের সবার ঈদ করে চাঁদপুর থেকে রাজধানীতে ফিরছেন সরকারি চাকরিজীবী রাশেদুল হাসান। ফিরতে কোনো ভোগান্তি হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভোগান্তি বলতে একটু বেশি ভাড়া নেওয়া হয়েছে। তবে এটি বরাবরই নেয় নৌযান মালিকরা। এছাড়া লঞ্চ ঘাটে হকারদের উৎপাতও রয়েছে। বেশি ভাড়া আদায় প্রসঙ্গে বাংলাদেশ অভ্যন্তরীণ যাত্রী সংস্থার প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপু বলেন, কোনো যাত্রীর কাছ থেকে বেশি ভাড়া নিচ্ছে না মালিক পক্ষ। কোনো যাত্রী অভিযোগ করলে তদন্ত করে দেখা হবে।

তবে সরকার নির্ধারিত ভাড়াই যাত্রীদের থেকে আদায় করে হচ্ছে বলে তিনি জানান। এদিকে, অজ্ঞান পার্টি, ছিনতাইকারী, পকেটমারদের খপ্পরে যেন যাত্রীরা না পড়েন সেদিকেও লক্ষ্য রাখছে কর্তৃপক্ষ। সদরঘাট নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক (বিআইডাব্লিউটিএ) জয়নাল আবেদিন বলেন, গত দুই দিনের তুলনায় শনিবার রাজধানীমুখী যাত্রীর চাপ বেশি।

 


মন্তব্য