kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


'সরকারের সতর্কতা অবলম্বনের কারণে শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত'

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৩৪



'সরকারের সতর্কতা অবলম্বনের কারণে শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত'

পুলিশ সার্বিক সহায়তা করায় সাধারণ মানুষ সতর্ক থাকায় দেশের কোথাও থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর ছাড়াই পবিত্র ঈদুল আজহা শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান তার কার্যালয়ে আজ সাংবাদিকদের জানান, ‘অব্যাহত সতর্কতার কারণে সারাদেশের সামগ্রিক আইন-শৃঙ্খলা সরকারের নিয়ন্ত্রণে ছিল।

’ 
ঈদ পরবর্তী এক মতবিনিময় সভায় তিনি বলেন, হাজার হাজার মানুষ প্রিয়জনদের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন করার জন্য অল্প সময়ের মধ্যে রাজধানী ছেড়েছেন।
তিনি বলেন, শান্তিপূর্ণভাবে পবিত্র ঈদুল আজহা উদযাপনের জন্য ঘরমুখো মানুষদের সতর্কতা অবলম্বন করতে সর্বাত্মক সহযোগিতা করেছে পুলিশ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের মধ্যে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ঈদের জামাতসহ সব গুরুত্বপূর্ণ স্থানের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার ব্যবস্থা গ্রহণ করেছিলো।  
আসাদুজ্জামান খান বলেন, মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসবের সময় সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তিনি পুলিশ বাহিনীকে বিভিন্ন নির্দেশনা দিয়েছিলেন।
এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে সব বিদেশী নাগরিকদের সর্বাত্মক নিরাপত্তার জন্য নিরাপত্তা কর্মীদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আইন প্রয়োগকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ঘনিষ্ঠভাবে যোগাযোগ রক্ষা করে ছিলেন। তিনি বলেন, ‘ঘুমাতে যাওয়ার আগেও আমি ফোনে ডিআইজিদের সঙ্গে কথা বলেছি এবং তাদেরকে সতর্ক থাকার জন্য বলেছি। ’ 
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও গতিশীল নেতৃত্বে এই সরকার যে কোনো মূল্যে জনসাধারণের কল্যাণ ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


মন্তব্য