kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


লবণের সংকট আর থাকবে না : বাণিজ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২০



লবণের সংকট আর থাকবে না : বাণিজ্যমন্ত্রী

লবণের সংকট আর থাকবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, অল্প কয়েক দিনের মধ্যে লবণের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে আসবে।

ঈদের আগে দেড় লাখ টন লবণ আমদানি করা হয়েছে। ঈদের তিন দিন আগে আরও এক লাখ টন লবণ আমদানির অনুমতি দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে নিজ দপ্তরে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন উপিস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা আশা করছি, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে দারিদ্র্যমুক্ত দেশ। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের দারিদ্র্যতার হার ১০ শতাংশের নিচে নেমে আসবে। ইতিমধ্যে আমরা এই হার ২২ শতাংশে আনতে সক্ষম হয়েছি। তিনি বলেন, দারিদ্র্য বিমোচনে প্রধানমন্ত্রীর যে কর্মসূচি, তা বিশ্বের মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

তোফায়েল আহম্মেদ বলেন, অতীতের তুলনায় মানুষের মধ্যে কোরবানি দেওয়ার সক্ষমতা বেড়েছে। বাংলাদেশর রাজনৈতিক, সামাজিক ও অর্থনেতিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি বলেন, টঙ্গীতে কারখানায় দুর্ঘটনা ছাড়া আর কোথাও কোনো দুর্ঘটনা ঘটেনি। আর টঙ্গীর দুর্ঘটনায় যাদের গাফিলতি ছিল, তাদের অবশ্যই সাজা পেতে হবে।

 


মন্তব্য