kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড়, উচ্ছ্বাস

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৩



রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড়, উচ্ছ্বাস

ঈদের তৃতীয় দিন রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় জমিয়েছে দর্শনার্থীরা। চিড়িয়াখানা, বিমানবাহিনী জাদুঘর, শিশু পার্কসহ বিভিন্ন স্থানে ছোট-বড় সব শ্রেণির উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ঈদুল আজহার দিন পশু কোরবানির কারণে অনেকের ব্যস্ততা ছিল। এ কারণে বড়রা ছোটদের তেমন সময় দিতে পারেননি। গতকাল বুধবার অনেকেই রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে ঘুরতে বেরিয়েছেন। এতে এদিন বিকেলে চিড়িয়াখানা, শিশু পার্ক, রমনা পার্ক, বিমানবাহিনীর জাদুঘর, শিশুমেলাসহ অন্যান্য বিনোদন কেন্দ্রে মানুষের ভিড় ছিল। বাংলাদেশ বিমানবাহিনীর গৌরবময় ঐতিহ্যের ইতিহাস, সাফল্য ও উন্নয়নের ক্রমবিকাশকে সংরক্ষণ করা হয়েছে বাংলাদেশ বিমানবাহিনী জাদুঘরে।

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর রাজধানীর আগারগাঁওয়ে স্থাপিত জাদুঘরটিতে মোট ১৯টি বিমান ও তিনটি রাডার রয়েছে। বিমানবাহিনীর জাদুঘরে গতকাল বিকেলে গিয়ে দেখা যায়, হাজার হাজার মানুষ টিকেট কেটে প্রবেশের অপেক্ষায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন। এঁদের মধ্যে শিশু ও তরুণ-তরুণীর সংখ্যাই বেশি। এদিকে চিড়িয়াখানায় গতকাল সকাল থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীর ভিড় ছিল। আজ সকাল থেকেও ভিড় দেখা যায়। বিভিন্ন প্রাণী দেখে শিশুদের আনন্দ যেন ধরে না। উচ্ছ্বাস প্রকাশ করেন অভিভাবকরাও।

এ ছাড়া রাজধানীর শ্যামলীতে শিশুমেলা সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে। এখানে আছে ২২টি রাইড। আরো আছে গেমস ও ফুড কর্নার। শিশুমেলায়ও আজ দর্শনার্থীর ভালো উপস্থিতি দেখা গেছে। অপরদিকে রাজধানীর অদূরে ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্কসহ সব বিনোদন কেন্দ্রে লোকজনের সমাগম লক্ষ করা গেছে। ঈদের উৎসবে রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো সবার চোখে-মুখে দেখা গেছে উচ্ছলতা ও আনন্দ।

 


মন্তব্য