kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে ২৫৯টি ঈদ জামাতের আয়োজন

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:১৪



চট্টগ্রামে ২৫৯টি ঈদ জামাতের আয়োজন

আগামীকাল পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে বন্দর নগরী চট্টগ্রামে ২৫৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম ঈদ জামাত কমিটি (সিসিইজেসি) ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (সিসিসি) তত্ত্বাবধানে বিভিন্ন মসজিদ ও ঈদগাহে অস্থায়ীভাবে এই ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।


ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে ও শান্তিপূর্ণভাবে যাতে মুসল্লীরা ঈদ জামাত আদায় করতে পারেন, সে জন্য মহানগর পুলিশ, জেলা প্রসাশনসহ অন্যান্য সংস্থার সহযোগিতায় স্থানীয় প্রশাসন, সিসিসি ও সিসিইজেসি বিভিন্ন স্থানে ঈদ জামাতের ময়দান প্রস্তুতির কাজ শুরু করেছে।  
ইতিমধ্যে জেলা প্রশাসক মেজবাউদ্দিনের সভাপতিত্বে এক বৈঠকে সিসিইজেসি নগরীর বিভিন্ন স্থানে মোট ৯৩টি ঈদ জামাত আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। সিসিইজেসি আয়োজিত ঈদ জামাতগুলো সকাল ৮টা ও সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।  
চট্টগ্রাম নগরীর বাইতুস শরাফ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ আবু নোমানের পরিচালনায় সকাল ৮টায় এম এ আজিজ স্টেডিয়ামে নগরীর প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে।  
অপরদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (সিসিসি) মিলনায়তনে এক সমন্বয় সভায় নগরীর ৪১টি ওয়ার্ডে মোট ১৬৬টি ঈদ জামাতের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  
সিসিসি’র তত্ত্বাবধানে নগরীর জামাতুল ফালাহ্ কমপ্লেক্স মসজিদে সকাল ৮টা এবং সাড়ে ৮টায় দুটি বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় প্রথম জামাতে ইমামতি করবেন জামাতুল ফালাহ্ কমপ্লেক্স মসজিদের অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জালালউদ্দিন আল কাদরি এবং সাড়ে ৮টায় অপর জামাতের ইমামতি করবেন মাওলানা নূর মোহাম্মদ সাদেকি।  


মন্তব্য