kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজধানীতে ৪০০ স্থানে ঈদের জামাত হবে

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫২



রাজধানীতে ৪০০ স্থানে ঈদের জামাত হবে

আগামীকাল সারাদেশে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উদযাপিত হবে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আজহা।
এদিকে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ঈদের জামাত অনুষ্ঠানে বিভিন্ন ঈদগাহ, খেলার মাঠ ও মসজিদকে প্রস্তুত করেছে।


প্রধান জামাত জাতীয় ঈদগাহ এবং দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকারররমসহ নগরীর প্রায় ৪০০ স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ২২৮টি স্থানে এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ১৮০টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
প্রধান ঈদ জামাত সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। ঈদ জামাত অনুষ্ঠানের প্রস্তুতি ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।
দুর্যোগপূর্ণ আবহাওয়ার ক্ষেত্রে প্রধান ঈদ জামাত সকাল সাড়ে ৮টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে।
জাতীয় ঈদগাহে পাঁচ হাজার নারীসহ এক লাখের বেশি মানুষ যাতে নামাজ আদায় করতে পারেন-সে ব্যবস্থা করা হয়েছে। প্রধান ঈদ জামাতে নামাজ পড়াবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।
বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মোট পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। জামাতগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে : সকাল ৭ টায়, সকাল ৮টায়, সকাল ৯ টায়, সকাল ১০ টায় এবং সকাল ১০টা ৪৫ মিনিটে।
ইতিমধ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ঈদ-উল-আজহা নামাজের জন্য পর্যাপ্ত পানি সরবরাহ ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সংসদ সচিবালয়ের উদ্যোগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টা ও সকাল ৯টায় দু’টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের প্রধান ফটকে এবং শহীদুল্লাহ হলের লনে সকাল ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
ধানমন্ডির সোবহানবাগ জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।


মন্তব্য