kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


হজের আনুষ্ঠানিকতা পালনে আরাফায় খালেদা

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৯



হজের আনুষ্ঠানিকতা পালনে আরাফায় খালেদা

হজের আনুষ্ঠানিকতা পালনে এই মুহূর্তে আরাফাত ময়দানে অবস্থান করছেন বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এর আগে স্থানীয় সময় সকাল ৮টায় রাষ্ট্রীয় প্রোটকলে মিনার রাজকীয় প্যালেস থেকে আরাফাত ময়দানে রওনা দেন তিনি।

স্থানীয় সময় সকাল ৯টায় আরাফাতের ময়দানে পৌঁছে হজের আনুষ্ঠানিকতায় শরিক হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর সফরসঙ্গীদের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এসব তথ্য জানান।
 
হজ পালনের জন্য খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, স্ত্রী ডা. জোবায়দা রহমান, কন্যা জাইমা রহমান, খালেদা জিয়ার উপদেষ্টা ও মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত ড. ইনামুল হক চৌধুরী, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার ও ব্যক্তিগত ফটোগ্রাফার নুরুদ্দিন নুরু ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।
 
এর আগে শনিবার বাদ জোহর মক্কা থেকে রাষ্ট্রীয় প্রোটকলে মিনায় পৌঁছান খালেদা জিয়া। সেখানে পৌঁছে রাজকীয় অতিথিশালা মিনা প্যালেসে অবস্থান করেন তিনি। এর পর সেখানে আসর, মাগরিব ও এশার নামাজ আদায় ও হজের আনুষ্ঠানিতকায় শরিক হন খালেদা জিয়া। তার হজ আনুষ্ঠানিকতার পুরো প্রক্রিয়াটা সৌদি আরবের রাষ্ট্রীয় প্রোটকলে সম্পন্ন হচ্ছে।

 


মন্তব্য