kalerkantho


মহাখালীর অতিরিক্ত ভাড়া ফেরতে মন্ত্রীর নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৫



মহাখালীর অতিরিক্ত ভাড়া ফেরতে মন্ত্রীর নির্দেশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এলেন রাজধানীর মহাখালী বাস টার্মিনালে। গাড়ি থেকে নেমেই যাত্রীভর্তি গণপরিবহনের দিকে ছুটলেন তিনি। রবিবার সকাল সাড়ে দশটার ঘটনা এটি। তখন যাত্রী নিয়ে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বিভিন্ন পরিবহনের বাস। এ সময় নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নেওয়া হয়েছে কি-না বাসের ভেতরের যাত্রীদের জিজ্ঞেস করেন মন্ত্রী। তখন একাধিক যাত্রী বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায়ের কথা জানান তাকে। সঙ্গে সঙ্গে বাসের চালক, সুপারভাইজার, হেলপারকে অতিরিক্ত ভাড়া ফেরত দিতে নির্দেশ দেন তিনি।

এক যাত্রী মন্ত্রীর কাছে অভিযোগ করেন, নেত্রকোনার ভাড়া ৩০০ টাকা, আজকে নেওয়া হচ্ছে ৬০০ টাকা। তখন মন্ত্রী অতিরিক্ত ভাড়া ফেরত দিতে বলেন। একই সঙ্গে এসব গাড়ির নাম ও নম্বর লিখে রাখতে পরিবহন কর্মকর্তাদের নির্দেশ দেন। টার্মিনাল থেকে যাওয়ার সময় মন্ত্রী বাস কর্তৃপক্ষকে যে রোডে যা ভাড়া নির্ধারিত আছে সেই ভাড়ার অতিরিক্ত কোনো অর্থ না নিতে বলে যান।

এ সময় বিআরটিএকে একটি অথর্ব প্রতিষ্ঠান হিসেবে মন্তব্য করেন সড়কমন্ত্রী। টার্মিনালে বেশ কিছু কাউন্টার ঘুরে ঘুরে অতিরিক্ত ভাড়া আদায়ে যাত্রীদের একাধিক অভিযোগ শোনেন তিনি। এনা পরিবহন ছাড়া প্রায় সব বাসই অতিরিক্ত ভাড়া আদায় করছে। নির্ধারিত ভাড়াই নেওয়ার জন্য এনা পরিবহনকে ধন্যবাদ জানান মন্ত্রী।

 


মন্তব্য