kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


টঙ্গীতে আগুন : ঢামেকে আরও একজনের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৫৩



টঙ্গীতে আগুন : ঢামেকে আরও একজনের মৃত্যু

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরীতে টাম্পাকো ফয়েলস কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম রিপন দাশ (৩৫)।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৩টার দিকে তিনি মারা যান। এর ফলে কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা ২৬ এ গিয়ে দাঁড়াল। আর ঢাকা মেডিক্যালে চিকিৎসারত অবস্থায় ছয়জনের মৃত্যু হলো। নিহত রিপন দাশের গ্রামের বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জে। তার পিতার নাম মুকুন্দ দাশ। সে টঙ্গী বিসিক এলাকায় থাকতো ও ওই ফ্যাক্টরিতে প্যাকেজিংয়ের কাজ করতো।

টঙ্গীর ফয়েল কারখানায় বয়লার বিস্ফোরণের ফলে আগুনে দ্বগ্ধ হন রিপন দাশ। তার দেহের ৯০ শতাংশই পুড়ে গিয়েছিল। তার অবস্থা আশঙ্কাজনক বলে আগেই জানিয়েছিলেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান। রিপন দাশ ঢামেকের বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার রাত ৩টার দিকে রিপন দাশের মৃত্যু হয়।

টঙ্গীর ওই দুর্ঘটনায় ২৩ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে রিপন দাশসহ এ পর্যন্ত মোট ছয়জনের মৃত্যু হলো। গুরুতর আহত আশিক (১২) চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকালেই মারা গেছেন। ঢামেকে চিকিৎসাধীন যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন হাসপাতালের পরিচালক তাদের দুজনই অবশেষে মারা গেলেন। অবশ্য ওই দুর্ঘটনায় আহতদের মধ্যে চারজনকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা। হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে তিনজন প্রাথমিক চিকিৎসার পর শনিবারই হাসপাতাল ছেড়ে চলে যান। বাকিরা এখনও হাসপাতালের বিভিন্ন বিভাগে ভর্তি রয়েছেন। তাদের কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এর আগে ঢামেক হাসপাতালে যে চারজন মারা গিয়েছিলেন তারা হলেন আনোয়ার হোসেন (৪০), দেলোয়ার হোসেন (৪৫), ওয়াহেদুজ্জামান স্বপন (৩৫) ও তাহমিনা আক্তার (২০)। উল্লেখ্য, শনিবার ভোর ৬টার দিকে ফয়েল কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 


মন্তব্য