kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ঈদযাত্রার দুর্ভোগের কারণ তিন মন্ত্রী : দুদু

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০৬



ঈদযাত্রার দুর্ভোগের কারণ তিন মন্ত্রী : দুদু

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এবং রেলমন্ত্রী মুজিবুল হকের ব‌্যর্থতার কারণে ঈদে ঘরমুখো যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। আজ শনিবার দুপুরে ঢাকায় এক আলোচনা সভায় বিএনপি নেতা শামসুজ্জামান দুদু এ অভিযোগ করে বলেন, এই যে ওবায়দুল কাদের সাহেব প্রতিদিন এক একটা করে কথা বলেন, রাস্তা-ঘাট সব ফাঁকা, কোনো কষ্ট হবে না।

আমি ওবায়দুল কাদের সাহেবকে বলছি, এই সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন, সব দায় আপনার। রাস্ত-ঘাট সম্বন্ধে আপনি জাতিকে মিথ্যা কথা বলেছেন, বিভ্রান্ত করেছেন। কোনো খাদ আপনি ঠিক করেননি।

নৌ ও রেলমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, নৌমন্ত্রী খালি শহীদ জিয়াউর রহমান ও বেগম জিয়াকে গালি দিতে পারেন। লঞ্চঘাট ঠিক করার মতো যোগ্যতা শাজাহান খানের নেই। প্রতিদিন পত্রিকায় রেলের যেসব ছবি ছাপানো হয়, টেলিভিশনে যে ছবি আপনারা দেখেন, কী মর্মান্তিকভাবে যাত্রীরা ট্রেনে উঠছেন। মিথ্যা বানোয়াট কথা-বার্তা বলে মানুষকে রাস্তায় নামিয়ে তাদের কষ্টের কারণ হয়ে গেছেন আপনারা (মন্ত্রীরা)। ন‌্যূনতম যোগ্যতা আপনাদের নেই। শনিবার ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে যানজটে পড়ে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। শুক্রবারও যানজট ছিল এসব মহাসড়কে।  

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের সমালোচনা করে তিনি বলেন, এরা ক্ষমতায় এসেছে নিজের স্বার্থ, দলের স্বার্থ ও বিদেশিদের স্বার্থ দেখার জন্য। সে জন্য এই সরকার যতদিন থাকবে পথ ঘাট কৃষি শিক্ষা সংস্কৃতি সব কিছু ধ্বংস করে দেবে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, শহীদ জিয়ার পদক বাতিল করে সরকার বাংলাদেশকে বিশ্বের কাছে ছোট করেছে। কারণ সৌদি আরবে তার লাগানো নিম গাছের নাম হয়ে গেছে জিয়া গাছ। যুক্তরাষ্ট্রের একটি সড়কের নাম রাখা হয়েছে শহীদ জিয়া সড়ক।

 


মন্তব্য