kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আকতার জাহানের শরীরে আঘাতের চিহ্ন নেই, পুলিশের ধারণা আত্মহত্যা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৫



আকতার জাহানের শরীরে আঘাতের চিহ্ন নেই, পুলিশের ধারণা আত্মহত্যা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন থেকে উদ্ধার হওয়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ময়নাতদন্তের পর চিকিৎসক ও সুরতহাল প্রতিবেদন শেষে পুলিশের কাছ থেকে এ ভাষ্য পাওয়া গেছে।

আজ শনিবার বেলা ১২টার দিকে সুরতহাল প্রতিবেদনের পর ময়নাতদন্ত সম্পন্ন করা হয়। দুপুর পৌনে ২টার দিকে ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. এনামুল হক বলেন, "ওই শিক্ষকের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। বিষক্রিয়ায় তাঁর মৃত্যু হতে পারে বলে ধারণা করছি। ভিসেরা প্রতিবেদনের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। " এর আগে সুরতহাল প্রতিবেদনের পর বেলা ১২টায় মহানগর পুলিশের উপকমিশনার আমীর জাফর বলেন, "বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন থেকে উদ্ধারকৃত শিক্ষকের লাশের সুরতহাল করা হয়েছে। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি তিনি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। " ওই শিক্ষকের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে দাবি করেন তিনি।

বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, পরিবারের পাঁচ সদস্য আজ শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে পৌঁছান। পরিবারের সদস্যদের মধ্যে আকতার জাহানের ভাই রতন, ভগ্নিপতি খোকন, মামাতো ভাই শামীম হাসান রানা, ইকবালসহ আরো একজন রয়েছেন। দুপুর পর্যন্ত তাঁরা সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। তাঁরা নিজেদের মধ্যে কথা বলে এ বিষয়ে পরে নিজেদের অবস্থানের বিষয় পরিষ্কার করবেন।

বিভাগের শিক্ষকরা আরো জানান, শিক্ষক আকতার জাহানের মা শয্যাশায়ী। ঢাকার মহাখালীর ডিওএইচএস এলাকায় মায়ের নিবাস। মায়ের ইচ্ছা অনুযায়ী ময়নাতদন্তের পর তাঁর লাশ ঢাকায় নেওয়া হবে। এর আগে বেলা সাড়ে ৩টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষে আকতার জাহান একাই থাকতেন। গতকাল শুক্রবার বিকেলে সেখান থেকে তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজে নেওয়া হয়। তবে আগেই তাঁর মৃত্যু হয় বলে জানান চিকিৎসকরা।

 


মন্তব্য