kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢামেকে ভর্তি দুজনের অবস্থা আশঙ্কাজনক

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩২



ঢামেকে ভর্তি দুজনের অবস্থা আশঙ্কাজনক

গাজীপুরে টঙ্গী বিসিক শিল্পনগরীতে ট্যাম্পাকো ফয়েল কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় ২৩ জন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাদের মধ্যে চারজন ইতিমধ্যে মারা গেছেন।

তিনজন প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর হাসপাতাল ছেড়ে চলে গেছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৬ জন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। এরা হলেন রিপন দাশ (৩৫) ও আতিক (১২)।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রি. জেনারেল মিজানুর রহমান সাংবাদিকদের এ সব তথ্য জানান। গুরুতর আহত রিপন দাশ (৩৬) বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। তার দেহের ৯০ শতাংশ আগুনে পুড়ে গেছে। তিনি ওই কারখানার কর্মী বলে জানা গেছে। অপর আহত আতিক (১২) হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি রয়েছে। মাথায় গুরুতর আঘাত পেয়েছে সে। আতিক কারখানাটির শ্রমিক নন। কারখানার পাশেই তাদের বাসা। বয়লার বিস্ফোরণের সময় কারখানার পাশ দিয়ে যাওয়ার সময় বাউন্ডারির দেওল ধসে তার গায়ের ওপর পড়ে। এতে মারাত্মক আহত হয় আতিক।

এদিকে ঢামেক হাসপাতালে যে চারজন মারা গেছেন তাদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। এরা হলেন আনোয়ার হোসেন (৪০), দেলোয়ার হোসেন (৪৫) ও ওয়াহেদুজ্জামান স্বপন (৩৫)। এ ছাড়া অজ্ঞাত আরও এক নারী (২০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহতদের লাশ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

 


মন্তব্য