kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


কমলাপুরে উপচে পড়া ভিড়, ঠিক সময়ে যাচ্ছে ট্রেন

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১০



কমলাপুরে উপচে পড়া ভিড়, ঠিক সময়ে যাচ্ছে ট্রেন

ভোর থেকেই সরগরম হয়ে উঠেছে কমলাপুর রেলওয়ে স্টেশন। বাড়ি ফিরতে আগে ভাগেই স্টেশনে আসছে মানুষ।

প্লাটফর্ম জুড়ে বাড়ছে ভিড়। তবে নির্ধারিত সময়ে ট্রেন ছেড়ে যাওয়ায় ভিড়ও কমে যাচ্ছে। আর সিট না পাওয়া বহু যাত্রী বরাবরের মতো দাঁড়িয়ে যাচ্ছেন বিভিন্ন গন্তব্যে। দাঁড়িয়ে যাবার জায়গা শেষ হলেই বাড়তি যাত্রী হয়ে ছাদে উঠেই বাড়ি ফেরার প্রাণান্তকর চেষ্টাও চলছে। আজ শনিবার ঈদুল আযহার টানা ছয় দিনের ছুটির দ্বিতীয় দিন। ভোর থেকেই উপচে পড়া যাত্রী চাপ দেখা যাচ্ছে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে।
 
রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানিয়েছেন, সারাদিনে ৬৯টি ট্রেন স্টেশন ছেড়ে যাবে। এসব ট্রেনে দিনভর ঢাকা ছাড়বেন লাখো মানুষ। সব ট্রেনই ঠিক সময়ে ছাড়বে বলে আশাবাদী তারা। তবে ছাদে ও ট্রেনের বাফারে যাতে যাত্রী না ওঠে তার সতর্কবাতা তারা স্টেশনে দিচ্ছেন বলে জানান তিনি। এ ছাড়া সবাই বাড়ি যেতে চায়। যে কারণে ঝুঁকি নিয়েই ট্রেনে উঠে পড়ে অনেক সময় বারণ শোনানো যায় না যাত্রীদের। আবার ব্যবস্থা নিতে গেলে যাত্রীর মানবাধিকার লঙ্ঘন হয় বলে মন্তব্য স্টেশন ম্যানেজারের।

স্টেশন কর্তৃপক্ষ বলছে, ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোর ফিরতে দেরি হওয়ার কারণে পুনরায় ছাড়তে দেরি হচ্ছে। কারণ প্রতিটি স্টেশনেই অতিরিক্ত মানুষ উঠানামা করছে। সকালে স্টেশন থেকে ছেড়ে গেছে দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ট্রেন। এ ছাড়া প্লাটফর্ম থেকে নিধারিত সময়েই ৬টা ৩৫ মিনিটে ছেড়ে গেছে পারাবত এক্সপ্রেস। সকাল ৭টার দিকে ছেড়ে গেছে সোনার এক্সপ্রেস। এরপর পর্যায়ক্রমে দেওয়ানগঞ্জ কমিউটার, বলাকা, এগারো সিন্ধুর প্রভাতী, তিস্তা এক্সপ্রেস, মহুয়া ও কর্ণফুলী প্লাটফর্ম ছাড়ে।
 


মন্তব্য