kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢামেক হাসপাতালে ৪ মৃতদেহ, আহত ২২

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২৫



ঢামেক হাসপাতালে ৪ মৃতদেহ, আহত ২২

গাজীপুরের টঙ্গীতে কারখানার বয়লার বিস্ফোরণের ঘটনায় ২২ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর চারজনের মরদেহ রাখা হয়েছে জরুরি বিভাগ মর্গে।

আজ শনিবার ওই এলাকার টাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় সকাল ৬টায় এ ঘটনা ঘটে। কারখানার শ্রমিক ৩৫ বছর বয়সী দীলিপ দাসের শরীরের ৮ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

দীলিপের গ্রামের বাড়ি লক্ষীপুরের রাজবাড়ি। এক ছেলে ও মেয়ের জনক তিনি। তার স্ত্রী গীতা রানী দাস জানান, সকাল ৬টা থেকে ২টা পর্যন্ত ডিউটি ছিল। ওই কারখানায় হেলপার হিসেবে কর্মরত ছিলেন তিনি। ২৬ বছরের রাসেল ওই ফ্যাক্টরির কর্মচারী। রাত্রিকালীন ডিউটি ছিল তার। চারতলা ভবনের কারখানার নিচতলায় ছিলেন ২৫ থেকে ৩০ জন। আগুন লাগার খবরে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত ও দগ্ধ হন তারা।

হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক পার্থ শংকর পাল বলেন, আগুন লাগার ঘটনায় এ পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আহত অবস্থায় আসার সঙ্গে সঙ্গেই এক নারী কর্মী (২০) মারা যান। এ ছাড়া আনোয়ার হোসেন ও দেলোয়ার হোসেন এবং ওয়াহিদুজ্জামান স্বপন নামে শ্রমিকের মৃত্যু হয়েছে। দগ্ধ ও আহত শ্রমিকদের মধ্যে একজনের প্রায় ৯০ শতাংশ পুড়ে গেছে। আর কয়েকজনের পুড়ে গেছে ৮ শতাংশের মতো।

 


মন্তব্য