kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


যে গাড়িই রং সাইড দিয়ে যাবে, সে গাড়ির বিরুদ্ধেই মামলা : সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪৩



যে গাড়িই রং সাইড দিয়ে যাবে, সে গাড়ির বিরুদ্ধেই মামলা : সেতুমন্ত্রী

সড়কের নিয়ম ভেঙে উল্টো পথ ব্যবহারকারী যদি মন্ত্রীও হন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার গাজীপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, "পুলিশকে বলা হয়েছে রং সাইডে যারাই যাবেন; তিনি মন্ত্রী হন, এমপি হন, ভিআইপি হন, যে-ই হন সাধারণ মানুষের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হয়, তার বিরুদ্ধেও ঠিক একই ব্যবস্থা নেওয়া হবে।

যে গাড়িই রং সাইড দিয়ে যাবে, সে গাড়ির বিরুদ্ধে মামলা দেওয়া হবে। "

উল্টো পথে চলা গাড়ি যানজটের অন্যতম কারণ বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর এ সদস্য। সকালে গাজীপুরের কাশিমপুর সরাবো এলাকায় চন্দ্রা-নবীনগর সড়কে আন্ডারপাসের উদ্ধোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাবউদ্দীন আহমদ খান, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, "এবার ঈদে ঘরমুখো মানুষের যাত্রা পুরোপুরি স্বস্তিদায়ক করতে পারব এমন আশ্বাস দেব না। তবে ঘরমুখো জনগণের যাত্রাকে স্বস্তিদায়ক করতে সর্বাত্মক চেষ্টা করছি। "

যানজট নিরসন এবং ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে হাইওয়ে পুলিশকে সহযোগিতা করতে আনসার, রোভার স্কাউট ও কমিউনিটি পুলিশ সদস‌্যরা রয়েছেন বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও সড়কের পরিস্থিতি 'মনিটর' করছেন, খোঁজ খবর নিচ্ছেন। "


মন্তব্য