kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


'জিয়াকে পদক দিয়ে বঙ্গবন্ধুকে ছোট করা হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৫৩



'জিয়াকে পদক দিয়ে বঙ্গবন্ধুকে ছোট করা হয়েছে'

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন,জিয়াকে পদক দিয়ে বঙ্গবন্ধুকে ছোট করা হয়েছে।   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বিএনপির প্রতিষ্ঠতা জিয়াউর রহমানকে একই সঙ্গে স্বাধীনতা পদক দিয়ে বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন উপলক্ষে প্রচার ও প্রকাশনা পরিষদের সভা শেষে তিনি এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসিম কুমার উকিল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম প্রমুখ।


জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহার প্রসঙ্গে তিনি বলেন, জিয়া প্রকৃতপক্ষে মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলেন পাকিস্তানের গুপ্তচর। তাকে পদক দিয়ে বঙ্গবন্ধুকে ছোট করা হয়েছে। স্বাধীনতাকে খাটো করা হয়েছে। সে জন্য স্বাধীনতা পদক সরিয়ে ফেলা হয়েছে।

পাকিস্তানকে ইঙ্গিত করে তিনি আরো বলেন, আজকে পৃথিবীর ভঙ্গুর রাষ্ট্রগুলোর মধ্যে পাকিস্তানের অবস্থান অন্যতম। পাকিস্তানের বিভিন্ন প্রদেশে বিশৃঙ্খলা লেগেই থাকে। বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হাত না দিয়ে পাকিস্তানের বিশৃঙ্খলা ও নৈরাজ্য মোকাবেলায় মনোযোগ দিন।

তিনি বলেন, পাকিস্তানের নিন্দা প্রস্তাবই প্রমাণ করে যে যুদ্ধাপরাধীরা বাংলাদেশের পক্ষে ছিল না। এই যুদ্ধাপরাধীরা মুক্তিযদ্ধের সময় এ দেশের নিরীহ মানুষের ওপর অত্যাচার করেছে।

 


মন্তব্য