kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য স্থায়ী ভেন্যু স্থাপন করা হবে : মুহিত

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২৫



সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য স্থায়ী ভেন্যু স্থাপন করা হবে : মুহিত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আজ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের জন্য একটি স্থায়ী ভেন্যু স্থাপনের পরিকল্পনার ছক তৈরী করতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের প্রতি আহ্বান জানান।
বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করার জন্য একটি সমন্বয় বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এই আহ্বানের কথা জানান।


মুহিত বলেন, ‘তিনি (আসাদুজ্জামান নূর) একটি স্থায়ী ভেন্যু স্থাপনের জন্য একটি পরিকল্পনা করলে, আমি আগামী বছরের মধ্যে তা করতে চেষ্টা করবো। ’
আসাদুজ্জামান নূর একটি স্থায়ী ভেন্যুতে কনসার্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সেমিনার আয়োজন করার জন্য অর্থমন্ত্রীকে অনুরোধ করেছেন এবং বলেন, ‘আমরা বিভিন্ন অনুষ্ঠানের জন্য একটি স্থায়ী ভেন্যু সম্পর্কে চিন্তা করতে হবে। ’
তিনি বলেন, আমাদের এমন একটি উপযুক্ত আন্তর্জাতিক বাণিজ্য মেলার ভেন্যু চালু করতে হবে যেখানে বাণিজ্য মেলা এবং অন্যান্য অনুষ্ঠানগুলোর আয়োজনও করতে পারি।
সাংস্কৃতিক অনুষ্ঠান করার বিষয়ে নিরাপত্তার বিষয় উল্লেখ করে মুহিত বলেন, সাধারনত সরকার সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জাতীয় ও আন্তর্জাতিক দিবসসহ যে কোন ধরণের অনুষ্ঠানের জন্য নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে থাকে।
সরকার সার্ক সাংস্কৃতিক অনুষ্ঠানের সব ইভেন্টে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য বাজেট বরাদ্দ করেছে। তিনি বলেন, সার্ক সাংস্কৃতিক অনুষ্ঠান জন্য বিশেষ বরাদ্দ করা হবে।


মন্তব্য