kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সুন্দরবনের দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৩৯



সুন্দরবনের দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

সুন্দরবনের দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, 'তোমরা স্বাভাবিক জীবনে ফিরে আসলে আমরা তোমাদের সব ধরনের সহযোগিতা করবো।
বৃহস্পতিবার দুপুরে নগরীর রূপাতলী র‌্যাব-৮ কার্যালয়ে বনদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।


এ সময় সুন্দরবনের শান্ত ও আলম বাহিনীর ১৪ জন বনদস্যু আগ্নেয়াস্ত্র ও গুলিসহ আত্মসমর্পণ করেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে র‌্যাবের মহা-পরিচালক বেনজরি আহমেদ এবং র‌্যাব ও প্রশাসনের উর্ধতন কমকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি আশা প্রকাশ করে বলেন, এখনও যারা এই অপকর্মের সাথে লিপ্ত রয়েছে, তারাও দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে আসবে। তারা দস্যুতা ছেড়ে দক্ষিণাঞ্চলকে শান্তিপূর্ণ রাখতে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দেবেন।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সুন্দরবনে দীর্ঘদিন ধরে এসকল কুখ্যাত দস্যুরা সাধারন জনগনের জানমালের ক্ষতিসাধন করছে। তারা স্বাভাবিক জীবনে ফিরে না আসলে তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।
অনুষ্ঠানে দস্যুরা একেএকে ২০টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ৮শ’ রাউন্ড গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেন।
এ সময় শান্ত বাহিনীর ১০ জন ও আলম বাহিনীর ৪ দস্যু এ সব আস্ত্র ও গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণকারী দস্যূদের বাড়ি বাগেরহাট জেলার মংলায়।
এরমধ্যে ৯ টি বিদেশী একনালা বন্দুক, ২টি বিদেশী দোনালা বন্দুক, ৫টি .২২ বোর বিদেশী এয়ার রাইফেল, ২টি ওয়ান শুটার গান এবং ২টি কাটা রাইফেল ও বিভিন্ন ধরনের মোট ১ হাজার ৮শ’ রাউন্ড গুলি রয়েছে।


মন্তব্য