kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সাড়ে ৫'শ পরিবারকে নর্থ সাউথ শিক্ষার্থীদের ঈদ সামগ্রী প্রদান

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:২৩



সাড়ে ৫'শ পরিবারকে নর্থ সাউথ শিক্ষার্থীদের ঈদ সামগ্রী প্রদান

পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে নর্থ সাউথ বিশ্ববিদ্যালের সোশ্যাল সার্ভিসেস  ক্লাব প্রতি বারের মত এবারও “স্পন্সারিং ঈদ” আয়োজন করেছে। আজ বৃহস্পতিবার, বিশ্ববিদ্যালয় সংলগ্ন প্রাঙ্গনে বেলা  ১১টা থেকে ক্লাবের সদস্যরা ৫৫০টি গরীব পরিবারের মধ্যে কোরবানি ঈদের জন্য সহযোগী খাদ্য সামগ্রী বিতরণ করে।

উক্ত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫কে.জি. মিনিকেট চাউল, তৈল, প্রয়োজনীয় মসলা, নুডলস্‌ ইত্যাদি। এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল, কোরবানির ঈদে সকলে তাদের প্রাপ্য মাংস পাওয়ার পর গরীবরা যেন সংশ্লিষ্ট খাদ্য সামগ্রীর অভাবে তাদের হক ভোগ করতে না পারে, সেই সমস্যা সমাধানের চেষ্টা করা।

ক্লাব এর এই আয়োজনে প্রধান অতিথি হিসাবে ছিলেন  নর্থ সাউথ উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আতিকুল ইসলাম।   এছাড়াও ছাত্র বিষয়ক অধ্যাপক এম এমদাদুল হক উপস্থিত ছিলেন। নর্থ সাউথ ইউনিভার্সিটির সোস্যাল সার্ভিসেস ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট হামিদ মুজতাবা সিদ্দিকী জানান, গরীবদের কোরবানি ঈদের আনন্দকে পরিপূর্ণতা দিতে আমাদের এই আয়োজন। আশানুরূপভাবে প্রতিবারের মতো এইবারও আমরা আমাদের এই কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সফল হয়েছি।
এমন উদ্যোগের ফলশ্রুতিতে, সমাজের এই সুবিধাবঞ্চিত পরিবারগুলো এই ঈদ যথার্থভাবে উদযাপন করতে পারবে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালের সোশ্যাল সার্ভিসেস  ক্লাবের মতো আমাদের সমাজের সম্ভ্রান্ত শ্রেণীর মানুষগুলো এগিয়ে আসলে, অচিরেই ধনী-গরীবের মধ্যকার বৈষম্য মোচন করা সম্ভব হবে।

 


মন্তব্য