kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


'পাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনর্বিবেচনা করতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৬



'পাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনর্বিবেচনা করতে হবে'

বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের ধারাবাহিক কূটনৈতিক ঔদ্ধত্য এবং সর্বশেষ আল বদর মীর কাশেম আলীর মৃত্যুদন্ড কার্যকর করায় পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব আনার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।
আজ এক বিবৃতির মাধ্যমে পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এ প্রতিবাদ জানান।


বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের সাম্প্রতিক আচরণ প্রমাণ করে যুদ্ধাপরাধীদের সাথে দেশটির সম্পর্ক এবং মহান মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষের উপর তাদের ক্ষমাহীন অপরাধের কথা।
মানবতাবিরোধী ওই অপরাধের বিচার করাও এখন সময়ের দাবি উল্লেখ করে বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশ এখন নিজের দেশের ঘৃণ্য যুদ্ধাপরাধীদের বিচার করছে। তা নিয়ে পাকিস্তানের এই ধারাবাহিক ঔদ্ধত্য আন্তর্জাতিক কূটনৈতিক শিষ্ঠাচারের চূড়ান্ত লঙ্ঘন। বাংলাদেশের তরফ থেকে বারবার পাকিস্তানকে কূটনৈতিক পর্যায়ে সতর্ক করা হলেও তাদের আচরণের কোনো পরিবর্তন হয় নি। এ অবস্থায় পাকিস্তানের সাথে কূটনৈতিক সম্পর্কের বিষয়টি বাংলাদেশ সরকারের পুনর্বিবেচনায় নেওয়া প্রয়োজন বলেও তারা অভিমত ব্যক্ত করেন।
বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নেতৃদ্বয় পাকিস্তানের চিহ্নিত ১৯৫ জন সেনা কর্মকর্তা যুদ্ধাপরাধীদের বিচার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।


মন্তব্য