kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


তথ্যপ্রযুক্তিতে দেশ সফল: পলক

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪২



তথ্যপ্রযুক্তিতে দেশ সফল: পলক

তথ্যপ্রযুক্তিতে দেশ সফল হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে তথ্য প্রযুক্তি, নিউ মিডিয়া এবং গণমাধ্যমের বিবর্তন শীর্ষক সেমিনারেপ্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সেমিনারটির আয়োজন করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা এখন আর প্রযুক্তিতে পিছিয়ে নেই। একদিন ছিলো যখন আমরা ইন্টারনেট কি সেটা জানতাম না। কিন্তু এখন ছোট্ট একটি শিশু সেও বোঝে ইন্টারনেট কী।

তিনি বলেন, ধর্মকে ব্যবহার করে যারা মানুষ হত্যা করে তারা মানুষ নয়। এরা যেমন সমাজের শত্রু, তেমন দেশেরও শত্রু। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে তারা নস্যাৎ করে দিতে চান। এজন্য তারা গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না। বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, তথ্যপ্রযুক্তির যুগে এগিয়ে যাচ্ছে আমাদের গণমাধ্যম। সাংবাদিকতা একটি আধুনিক পেশা। তাই বলে এটা পোশাক-আশাকে নয়, সম্পূর্ণ বুদ্ধিমত্তার মাধ্যমে পরিচালিত হয়।

সাংবাদিক হতে হলে বুদ্ধিজীবী হতে হবে, আর তথ্যপ্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত হতে হবে। তবেই ভালো সংবাদকর্মী হওয়া সম্ভব। এছাড়া ভালো সাংবাদিক তারাই যারা অতীতকে ধারণ করে সামনে এগিয়ে যান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক অজিত কুমার সরকার।

 


মন্তব্য