kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


কাল যোগ্যতাসম্পন্ন এমএনপি বিডারদের নাম ঘোষণা করা হবে

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৫



কাল যোগ্যতাসম্পন্ন এমএনপি বিডারদের নাম ঘোষণা করা হবে

মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের দীর্ঘ প্রতীক্ষিত সহায়ক প্রযুক্তি নম্বর পোর্টাবিলিটির (এমএনপি) জন্য আগামীকাল যোগ্যতাসম্পন্ন বিডারদের নাম ঘোষণা করা হবে।
বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বাসস’র সঙ্গে আলাপকালে বলেন, যথাসম্ভব সংশোধিত সিডিউল অনুযায়ী নিলামে অংশগ্রহণের মানদ-ের শর্ত পূরণ করেছে এমন বিডারদের নাম ঘোষণা করা হবে।

এসব বিডার ২৮ সেপ্টেম্বর নিলামে অংশ নেবে।
ড. মাহমুদ বলেন, ‘আমাদের বিশেষজ্ঞ প্যানেল বিডারদের সরবরাহ করা সকল ডকুমেন্ট খুঁটিয়ে পরীক্ষা করবেন এবং যেসব বিডার যোগ্যতাসম্পন্ন নয় সেগুলো বাদ যাবে। ’
কর্মকর্তারা বলেন, এমএনপি অপারেশনের জন্য ডকুমেন্ট জমাদানের শেষ দিন ২২ আগস্ট পর্যন্ত ৬টি জয়েন্ট ভেনচার (জেভি) প্রতিষ্ঠান বিডিং প্রস্তাব দাখিল করেছে, তবে বিডিং ডকুমেন্ট বিক্রি হয়েছিলো ১৮টি।
জেভি ফার্মগুলো হলো- আগিনি টেকনোলজি লিমিটেড, ইনফোজিলিয়ন বিডি টেলিটেক কনসোর্টিয়াম লিমিটেড, আরইভিই নাম্বার লিমিটেড, গ্রীনটেক ইন্টারন্যাশনাল লিমিটেড, ইনভ্যারিয়েন্টট টেলিকম বাংলাদেশ লিমিটেড এবং রুটস ইনফোটেক লিমিটেড।
তারা বলেন, আগিনি টেকনোলজি সলিউশন লিমিটেডের অংশীদার হিসেবে রয়েছে ব্রাজিলের ক্লিয়ারটেক ইনফোজিলিয়ন বিডি টেলিটেক কনসোর্টিয়াম লিমিটেডের সঙ্গে রয়েছে স্লোভানিয়ার টেলিটেক ফ.ড়.ড়, রিভ (আরইভিই) নাম্বার লিমিটেডের সঙ্গে পোল্যান্ডের টি৪বি এসপি ফ.ড়.ড় এবং গ্রীনটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের সঙ্গে লিথুনিয়ার মিডিয়াফন, ইনভ্যারিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের সঙ্গে ভারতের এমএনপি ইন্টারকানেকশন টেলিকম সলিউশন এবং নরওয়ের রুটস ইনফোটেক লিমিটেডর সঙ্গে নরওয়ের সিস্টর ইন্টারন্যাশনাল অংশীদার হিসেবে রয়েছে।
আগের পরিকল্পনায় যোগ্যতাসম্পন্ন বিডারদের নাম ঘোষণা করার তারিখ ছিলো ৫ সেপ্টেম্বর। তবে টেলিকম রেগুলেটর হঠাৎ করে পরিকল্পনার কিছু পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা করে ৭ সেপ্টেম্বর।
এক প্রশ্নের জবাবে বিটিআরসি চেয়ারম্যান বলেন, বিটিআরসি কর্মকর্তাদের বিভিন্ন ব্যস্ততার জন্য তারা রোডম্যাপ পুনর্নির্ধারিত করেছে।
নিলামের তারিখ পরিবর্তন প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী যখন দেশে থাকবেন তখনই আমরা নিলাম অনুষ্ঠান করতে চাই।
প্রধানমন্ত্রী সম্ভবত জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৪ থেকে ২৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফর করবেন।
নতুন সিডিউলে বিডের অগ্রিম মূল্য জমাদানের তারিখ ১৮ সেপ্টেম্বর।
এর আগে বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ১৪ জুন এমএনপি রোডম্যাপ ঘোষণা করেন।


মন্তব্য