kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


৯-১১ সেপ্টেম্বর কাস্টমস হাউস খোলা থাকবে

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:২৬



৯-১১ সেপ্টেম্বর কাস্টমস হাউস খোলা থাকবে

রফতানিমুখী তৈরি পোশাক শিল্পের আমদানি-রফতানি বাণিজ্য সচল রাখতে ঈদের আগে ৯ থেকে ১১ সেপ্টেম্বর ৩ দিন কাস্টমস হাউজ খোলা থাকবে।
সোমবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের রফতানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্পের আমদানি-রফতানি কার্যক্রম সচল রাখতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিদ্ধান্ত মোতাবেক ৯, ১০ ও ১১ সেপ্টেম্বর ঢাকা, চট্টগ্রাম, মংলা, বেনাপোল ও পানগাঁও কাস্টমস হাউস,আইসিডি কমলাপুর এবং ঢাকা ও চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেট অফিস খোলা থাকবে।  
আলোচ্য সময়ে ন্যূনতম সংখ্যক কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে আমদানি-রফতানি কার্যক্রম চালু রাখা এবং কর্মকর্তা-কর্মচারী ও স্টেকহোল্ডারদের অবহিতকরণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কমিশনারদের নির্দেশ দিয়েছে এনবিআর।
এদিকে, এনবিআর এ সময়ে এসব কাস্টম হাউজ ও স্টেশনে সংশ্লিষ্ট বন্দর, ব্যাংক ও অন্যান্য অত্যাবশ্যক স্টেকহোল্ডিং প্রতিষ্ঠানও খোলা রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছে।
উল্লেখ্য, আগামী ১১ সেপ্টেম্বর সরকারী ছুটি হিসেবে ঘোষণা করায় ৯ সেপ্টেম্বর শুক্রবার থেকে ঈদ-উল-আযহার ৬দিনের ছুটি শুরু হবে।


মন্তব্য