kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


১১ সেপ্টেম্বর নিয়ে ঈদে টানা ৬ দিনের ছুটি

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৫



১১ সেপ্টেম্বর নিয়ে ঈদে টানা ৬ দিনের ছুটি

কোরবানির ঈদে নির্ধারিত তিন দিন ছুটির সঙ্গে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে আরও এক দিন যুক্ত হওয়ায় এবার টানা ছয় দিনের অবকাশ মিলে গেছে সরকারি চাকুরেদের। মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে আলোচনা হওয়ার পর সোমবার দুপুরে নির্বাহী আদেশে ১১ সেপ্টেম্বর ছুটি ঘোষণার কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

তিনি বলেন, ঈদে মানুষের ঘরে ফেরার সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী আদেশে ১১ তারিখ ছুটি ঘোষণা করেছেন। তবে এর বদলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ২৪ সেপ্টেম্বর অফিস করতে হবে। এর আগে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ঈদুল আজহার আগে আগামী ১১ সেপ্টেম্বর (রবিবার) এবং ঈদের পর ১৫ সেপ্টেম্বর সরকারি ছুটি দেওয়ার বিষয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে প্রধানমন্ত্রী তার নির্বাহী আদেশ বলে সিদ্ধান্ত নেবেন।

বৈঠকে ১১ ও ১৫ সেপ্টেম্বর সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব দেওয়া হয়। এ দুই দিনের পরিবর্তে আগামী ১৭ ও ২৪ শনিবার সরকারি অফিস খোলা রাখার প্রস্তাব দেওয়া হয়। তবে সরকার এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। বিষয়টি প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে। তিনি তার ক্ষমতাবলে পরে এ-সংক্রান্ত নির্বাহী আদেশ দেবেন।

 


মন্তব্য