kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


'যানজট কমাতে কাজ করছে মোবাইল কোর্ট'

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২০



'যানজট কমাতে কাজ করছে মোবাইল কোর্ট'

মহাসড়কগুলোতে যানজট কমাতে মোবাইল কোর্ট কাজ করছে। এতে করে ঘরেফেরা মানুষরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারবেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

আজ রবিবার দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তায় বিআরটিএর মোবাইল কোর্ট পরিচালনা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি সড়ক মহামড়কে কোথাও কোনো যানজট হবে না। সারা দেশের বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা হচ্ছে। মোবাইল কোর্টের মাধ্যমে কেরানীগঞ্জের তেঘরিয়া ও মাওয়া চৌরাস্তা মিলিয়ে ৩৪টি মামলা হয়েছে এবং ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মন্ত্রী বলেন, বর্তমানে রাস্তার কোনো সমস্যা নেই। যানজট হচ্ছে দুর্বল ড্রাইভারের কারণে। এ ছাড়া ঈদুল আজহায় পশুবাহী ফিটনেসবিহীন গাড়ি চলে এবং রাস্তায় রাস্তায় বিকল হয়ে পড়ে, এটাও যানজটের একটা কারণ। আশুলিয়া সাভারে গার্মেন্টগুলো একই সময় ছুটি হওয়ায় তখন হাজার হাজার শ্রমিক রাস্তায় চলে আসে। এতে করে যানজটের সৃষ্টি হয়। এই সময় তিনি পুলিশ, স্কাউট, গাড়ির মালিক ও সাংবাদিকসহ সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

মাওয়া চৌরাস্তায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম। সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত মোবাইল কোর্ট চলে। এ সময় বিভিন্ন ক্যাটাগরির ১১টি মামলা করা হয় এবং ২১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।

 


মন্তব্য