kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


রেলপথে ঈদযাত্রা শুরু ৭ সেপ্টেম্বর

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০৮



রেলপথে ঈদযাত্রা শুরু ৭ সেপ্টেম্বর

ঈদুল আজহায় রেলপথে ঘরমুখো মানুষের যাত্রা শুরু হবে বুধবার থেকে। ওই‌ দিন থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ৩১টি আন্তনগর ট্রেনের প্রায় সব টি‌কিট বি‌ক্রি হয়ে গেছে।

ঈদের অ‌গ্রিম টি‌কিট বি‌ক্রি শেষ হলেও এখনও কেউ কেউ ‌টি‌কিট কিনতে আসছেন কমলাপুরে। তাদের কেউ টিকিট পাচ্ছেন, কেউ পাচ্ছেন না। তবে সিলেটসহ কিছু গন্তব্যের টি‌কিট এখনও পাওয়া যাচ্ছে বলে রেলসূত্রে জানা গেছে। রেলস্টেশন সূত্র জানায়, সরকা‌রি-বেসরকা‌রিসহ বিভিন্ন অ‌ফিস-আদালতের চাকরিজীবীরা বাড়ি যাওয়া শুরু করবেন ৮ সেপ্টেম্বর থেকে। সে দিন বৃহস্পতিবার হওয়ায় অফিস-আদালত ও স্কুল-কলেজ ছুটির পরপর বিকেলে ঘুরমুখো মানুষের পদচারণায় ভরে যাবে রেলস্টেশন।

রেলপথে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা অব্যাহত থাকবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। তবে বুধবার থেকেই ঢাকার মানুষ বা‌ড়িমুখী হবেন। কমলাপুর রেলওয়ে স্টেশন প্রতিদিন আন্তনগর ট্রেনের ২২ হাজার ২৭৬টি টিকিট বিক্রি করে থাকে। তবে এর মধ্যে ২৫ ভাগ দেওয়া হয় অনলাইনে, ৫ ভাগ ভিআইপি কোটায় এবং ৫ ভাগ রেলওয়ে কর্মকর্তা-কমচারীদের জন্য বরাদ্দ।

রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেন জানান, ৩১টি আন্তনগর ছাড়াও দিনে কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ে ৬৯টি ট্রেন। সব ট্রেন মিলিয়ে যাত্রী ধারণক্ষমতা প্রায় অর্ধলাখ। সকালে স্টেশন ঘুরে দেখা গেছে, টি‌কিটের জন্য এখ‌নও দুই একজন করে স্টেশনে লাইন ধরছেন। ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের ছাত্র আহমেদ মা‌হির এসেছেন ১০ সেপ্টেম্বরের সিলেটগামী পারাবত ট্রেনের টিকিট কিনতে। কাউন্টার থেকে বে‌রিয়ে এসে তি‌নি বলেন, শুধু এ‌সি বার্থের টি‌কিট পাওয়া গেছে। আর কোনো সিটের টি‌কিট নেই।

 


মন্তব্য