kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


মীর কাসেমের মরদেহ মানিকগঞ্জে দাফন না করার দাবি

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৭



মীর কাসেমের মরদেহ মানিকগঞ্জে দাফন না করার দাবি

মুক্তিযুদ্ধকালে আলবদর বাহিনীর কমান্ডার ও জামায়াত নেতা মীর আলীর ফাঁসির রায় আজ রাতে কার্যকর করার খবর শোনার পরপরই মানিকগঞ্জ জেলা শহরে শত শত মানুষ মিছিল সহকারে সন্তোষ প্রকাশ করে।
শনিবার রাত সাড়ে দশটার পর শহরের শহীদ রফিক সড়কসহ বিভিন্ন স্থানে মিছিল নিয়ে শ্লোগানে শ্লোগানে তারা বলেন, এই রাজাকারের লাশ মানিকগঞ্জে দাফন করতে দেয়া হবে না।

 
পরে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে এক সমাবেশে মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ বলেন, একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসিতে ঝুলানো রাজাকার মীর কাসেমের লাশ মানিকগঞ্জে দাফন করতে দেয়া হবে না। যেকোন মূল্যে লাশ দাফন ঠেকানো হবে। নেতৃবৃন্দ বলেন, এ দাবি সমগ্র মানিকগঞ্জবাসীর।  
অনুষ্ঠিত এ সমাবেশে মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ, ছাত্র-শিক্ষকসহ বির্ভিন্ন শ্রেণী-পেশার মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
এর আগে আজ বিকেলে মীর কাসেম আলীর স্ত্রী খন্দকার আয়েশা খাতুন সাংবাদিকদের জানান, পরিবারের ইচ্ছা অনুযায়ী তার মরদেহ মানিকগঞ্জের হরিরামপুর থানার নিজ গ্রামে দাফন করা হবে। রায় কার্যকরের আগে আজ সন্ধ্যায় মীর কাসেম আলীর সঙ্গে কাশিমপুর কারাগারে শেষ দেখা করে তার পরিবারের সদস্যরা।  


মন্তব্য