kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


'সরকার শিগগিরই গণমাধ্যম নীতিমালা ঘোষণা করবে'

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩৩



'সরকার শিগগিরই গণমাধ্যম নীতিমালা ঘোষণা করবে'

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, সরকার শিগগিরই প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের জন্য একটা সাধারণ নীতিমালা ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।
আজ চট্টগ্রাম প্রেসক্লাবে অসুস্থ, দুস্থ ও বেকার সাংবাদিকদের মধ্যে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের (সিপিসি) চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘প্রস্তাবিত নীতিমালা গণমাধ্যম শিল্পের উন্নয়নের লক্ষ্যে করা হবে।


মোট ২৭ জন অসুস্থ, দুস্থ ও বেকার সাংবাদিক প্রধানমন্ত্রীর উপদেষ্টার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন।
ইকবাল সোবহান চৌধুরী জানান, সব স্টেকহোল্ডারের সঙ্গে আলোচনার পর এই নীতিমালা তৈরী করা হবে।
উপদেষ্টা বলেন, অষ্টম ওয়েজ বোর্ডে সাংবাদিক ও কর্মচারিদের বেতন ও অন্যান্য সুবিধার বৈষম্যগুলো দুর করে খুব শিগগিরই নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।  
তিনি বলেন, সরকার জাতীয় সংসদে ‘দি নিউজ পেপার এমপ্লয়েস সার্ভিস কন্ডিশন অ্যাক্ট-১৯৭৪’-এর সংশোধনী পাস করার উদ্যোগ গ্রহণ করেছে।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন আয়োজিত অনুষ্ঠানে ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিকদের প্রতি দেশের ভাবমূর্তি সমুন্নত রেখে, গণতন্ত্র শক্তিশালী করার লক্ষ্যে জঙ্গিবাদ ও ষঢ়যন্ত্র রুখতে দায়িত্ব নিয়ে কাজ করার জন্য আহ্বান জানান।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে বক্তৃতা করেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহিদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজে’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সিইউজে’র সাবেক সভাপতি এম নাসিরুল হক এবং মোস্তাক আহমেদ, বিএফইউজে’র নেতা তপন চক্রবর্তী ও সিনিয়র সাংবাদিক অঞ্জন সেন প্রমুখ।


মন্তব্য