kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আজ রাতেই ফাঁসির সম্ভাবনা

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৩



আজ রাতেই ফাঁসির সম্ভাবনা

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড আজ রাতেই কার্যকর হওয়ার সম্ভাবনা রয়েছে। গাজীপুর জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের নিকট দণ্ড কার্যকরের বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আজ রাতেই সম্ভাবনা রয়েছে।

কারাসূত্রের বরাত দিয়ে আমাদের গাজীপুর প্রতিনিধি জানান, আজ রাত সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে মীর কাসেমের ফাঁসি কার্যকর হওয়ার সম্ভাবনা রয়েছে। এ সংক্রান্ত নির্বাহী আদেশ কারাগারে পৌঁছেছে। ইতিমধ্যে ফাঁসি কার্যকরেরও যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে।

এর আগে মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ গাজীপুরের কাশিমপুর কারাগারে পৌঁছেছে। আজ শনিবার বেলা ২টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২ এ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ আদেশ পৌঁছায়।

এদিকে মীর কাসেমের সঙ্গে শেষবারের মতো দেখা করতে বিকাল সাড়ে ৩টার দিকে ছয়টি মাইক্রোবাসে করে তার পরিবারের ৪৫ সদস্য কারাফটকে পৌঁছেন। এর পাঁচ মিনিট পর কারা কর্তৃপক্ষ সবাইকে কারাগারে প্রবেশের অনুমতি দেয়।

আজ সকাল থেকেই কাশিমপুর কারাগারের চারপাশে এবং বিশেষ করে কারাফটকের সামনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে কাজ করছেন গোয়েন্দারা। কারাফটকেও তল্লাশি করে নিয়মিত দর্শনার্থীদের ভেতরে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে।


মন্তব্য