kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


আত্মসমর্পণ না করলে অন্য জঙ্গিদের একই পরিণতি : স্বরাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৭



আত্মসমর্পণ না করলে অন্য জঙ্গিদের একই পরিণতি : স্বরাষ্ট্রমন্ত্রী

অন্য জঙ্গিরা যদি আত্মসমর্পণ না করেন তাহলে তাদেরও একই পরিণতি হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রাজধানীর তেজগাঁও-এ পলিটেকনিক ইনস্টিটিউটে আজ শনিবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নিহত জঙ্গিকে (মুরাদ ওরফে জাহাঙ্গীর ওরফে ওমর) জীবিত গ্রেপ্তার করতে চেয়েছিলাম। কিন্তু অভিযানের সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে জঙ্গিরা হামলা শুরু করে। পরে বাধ্য হয়ে আত্মরক্ষার্থে পুলিশ কাউন্টার অ্যাটাক করেছে। এতে ওই জঙ্গি মারা গিয়েছে। অভিযানের সময় জঙ্গিরা পুলিশের ওপর আগে হামলা না করলে তাকে জীবিত গ্রেপ্তার করা যেত।

আহত পুলিশ সদস্যদের প্রসঙ্গে তিনি বলেন, অভিযানের সময় চার পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের প্রয়োজনীয় সকল চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাশিমপুর কারাগারে বন্দি মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি হবেই হবে। আপনারা দেখতে থাকুন।

উল্লেখ্য, মিরপুরে রূপনগর আবাসিক এলাকায় ৩৩ নম্বর রোডের একটি বাসায় জঙ্গি আস্তানার খোঁজ পেয়ে অভিযান চালায় পুলিশ। অভিযানে 'নব্য জেএমবি'র সামরিক শাখার প্রধান মুরাদ নিহত হন। এ সময় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন রূপনগর থানার ওসি সৈয়দ সহিদ আলাম, পরিদর্শক (তদন্ত) শাহীন ফকির, এসআই মোমিনুর ও এএসআই বোখারী। শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে পৌনে ৯টার মধ্যে এ অভিযান পরিচালিত হয়।

 


মন্তব্য