kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রতিশ্রুতি ডায়েরিতে লিখে রাখি : তারানা

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৪



প্রতিশ্রুতি ডায়েরিতে লিখে রাখি : তারানা

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, আমি আমার দেওয়া প্রতিশ্রুতি ডায়েরিতে লিখে রাখি। একই সঙ্গে সব প্রতিশ্রুতি পূরণ করেন বলেও দাবি করেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, গত একবছরে আমি যতগুলো প্রতিশ্রুতি দিয়েছি সবগুলো ডায়েরিতে লিখে রেখেছি এবং সব পূরণ করেছি। মাত্র ২টি প্রতিশ্রুতি পূরণ করতে পারিনি। তার একটিতে ১ মাস পিছিয়ে আছি (পূরণ করার) আর আরেকটিতে দুই মাস। আজ শনিবার দুপুরে রাজধানীর টিঅ্যান্ডটি মহিলা কলেজের একাদশ, স্নাতক (পাস) ও স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ছাত্রীদের নবীনবরণ ২০১৬ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

বিটিসিএলের (বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড) সব স্কুল কলেজে কম্পিউটার ল্যাব এবং ইন্টারনেট সংযোগ থাকবে বলেও ঘোষণা দেন তারানা হালিম। এ বিটিসিএল কর্মকর্তাদের বিটিসিএলের যতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান আছে সবগুলোতে কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা এবং ইন্টারনেট সংযোগ দিতে নির্দেশ দেন তিনি।

প্রতিমন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তরুণ প্রজন্মকে জঙ্গিবাদীরা আক্রান্ত করেছে, তোমাদের সজাগ থাকতে হবে। তোমরা তোমাদের রুমমেটদের ব্যাপারে সচেতন থাকবে, তার ব্যাপারে খোঁজ-খবর নেবে। জঙ্গিবাদীদের টার্গেট ১৭, ১৮, ১৯, ২০, ২১ বছর বয়সের ছেলে-মেয়েরা। কারণ এই বয়সের ছেলে-মেয়েরা অল্পতেই হতাশ হয়ে যায়। পরীক্ষায় খারাপ করলে হতাশ হয়, বাবা-মা একটু বকা দিলে হতাশ হয়। তারা ভাবে তাদের কেউ বোঝে না। এই বয়সের ছেলে-মেয়ের‍াই টার্গেট জঙ্গিবাদীদের।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের সদস্য (অর্থ) ড. আবু সাইদ খানের সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন টিঅ্যান্ডটি মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. মহসিন হোসেন, পরিচালনা পর্ষদের সদস্য আবু তালেব, শাহীন ইকবাল আঁখি প্রমুখ।

 


মন্তব্য